শুরু হয়েছে মাসুদ রানা বাছাইয়ের নিবন্ধন

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

‘বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের এক দুর্দান্ত স্পাই। গোপন মিশন নিয়ে ঘুরে বেড়ায় দেশ-দেশান্তর। বিচিত্র তার জীবন। অদ্ভুত রহস্যময় তার গতিবিধি। কোমলে-কঠোরে মেশানো নিষ্ঠুর-সুন্দর তার অন্তর। একা; টানে সবাইকে, কিন্তু বাঁধনে জড়ায় না। কোথাও অন্যায়-অবিচার দেখলে রুখে দাঁড়ায়। পদে পদে তার বিপদ শিহরণ ভয় আর মৃত্যুর হাতছানি।’ এটাই বাংলাদেশি সাহিত্যের জনপ্রিয় গোয়েন্দা চরিত্র মাসুদ রানার সংক্ষিপ্ত পরিচয়।

কাজী আনোয়ার হোসেনের লেখা মাসুদ রানা সিরিজ নিয়ে নতুন করে বলার কিছু নেই। বইয়ের মাসুদ রানা এবার উঠে আসছেন চলচ্চিত্রের রুপালি পর্দায়। জাজ মাল্টিমিডিয়া ঘোষণা দিয়েছে ‘ধ্বংস পাহাড়’, ‘ভারতনাট্যম’ এবং ‘স্বর্ণমৃগ’-এই তিনটা উপন্যাস নিয়ে সিনেমা নির্মাণ করবে।

ছবির কাজ শুরু হবে এ বছরই। ঘোষণার পর থেকেই আলোচনায় রয়েছে ছবিটি। মূল আলোচনা রুপালি পর্দায় কে হবেন মাসুদ রানা? আলোচনায় শাকিব খান থেকে আরিফিন শুভ, কিংবা এ বি এম সুমন-এ রকম অনেকের নামই উঠে এসেছে। তবে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ জানিয়েছেন, মাসুদ রানা হবেন বাংলাদেশি কোনো তরুণই। প্রতিষ্ঠিত কোনো নায়ক নন, মাসুদ রানা হিসেবে দেখা যাবে একদম নতুন কাউকে। মাসুদ রানা নির্বাচনের এই প্রক্রিয়াটি চালানো হবে সারা দেশের তরুণদের মধ্যে, একটা রিয়েলিটি শোয়ের মাধ্যমে।

সে লক্ষ্যেই ইউনিলিভারকে সঙ্গে নিয়ে জাজ শুরু করেছে ‘ম্যানস ফেয়ার অ্যান্ড লাভলি ‘কে হবে মাসুদ রানা’ নামে রিয়েলিটি শো। এর মিডিয়া পার্টনার হিসেবে থাকবে চ্যানেল আই। এতে যেকোনো বাংলাদেশি পুরুষ নাগরিক বা বাংলাদেশি বংশোদ্ভূত কোনো পুরুষ মাসুদ রানা হওয়ার জন্য আবেদন করতে পারবেন।

এরই মধ্যে এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার নিবন্ধন শুরু হয়েছে। নিবন্ধনের নিয়মাবলি জানতে ক্লিক করুন www.youtube.com/watch?v=InkCAYCC1nM-এই ঠিকানায়। নিবন্ধনের জন্য লগইন করতে ও বিস্তারিত জানতে ক্লিক করুন www.mensfairandlovelyhero.com ঠিকানায়।

"