চলচ্চিত্রের বর্তমান অবস্থা নিয়ে শাকিবের ক্ষোভ

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

আমার চলচ্চিত্রের ১৬-১৭ বছরের ইতিহাসে বর্তমান চলচ্চিত্রশিল্পের মতো এমন ভীতিকর অবস্থা কখনো দেখিনি বলে মন্তব্য করেছেন ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান। গত বুধবার ঢাকার একটি পাঁচতারকা হোটেলে শাপলা মিডিয়া প্রযোজিত ‘শাহেনশাহ’ সিনেমার মহরতে অনেকটা ক্ষোভ থেকেই এসব কথা বলেন শাকিব।

এ সময় শাকিব খান ছবিটির প্রযোজক সেলিম খানকে ধন্যবাদ জানিয়ে বলেন, এখন চলচ্চিত্র নির্মাণ করতে এসে প্রযোজকদের নানা বিষয়ে হয়রানির শিকার হতে হয়। মোট কথা বিপদের আরেকটি নাম চলচ্চিত্র। মনে হয় কেউ একটি সিনেমা বানাতে যাচ্ছেন মানে নতুন করে বিপদে পড়তে যাচ্ছেন। তার রাতের ঘুম হারাম হয়ে যাচ্ছে। কারণ, কখন খবর আসে ভাই ছবির শুটিং বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, আবার যখন কষ্ট করে সিনেমা শেষ করে সেন্সরে পাঠানো হয়, সেখানে ছবিটিকে পদে পদে আটকে দেওয়া হয়। ১০০টা ফোন আসবে একটি ভালো সিনেমাকে আটকানোর জন্য। যিনি বর্তমানে ছবি নির্মাণ করছেন শুধুমাত্র তিনিই এই পরিস্থিতি সম্পর্কে জানেন। তবে এই দূরাবস্থায় সিনেমা নির্মাণ করছেন সেলিম খান। এ জন্য তাকে অনেক ধন্যবাদ।

শিগগিরই নতুন এক শাকিবকে হাজির করব উল্লেখ করে এই নায়ক আরো বলেন, শুধু বডি-ফিটনেসের দিক থেকে নয়, আমার অতীতের সকল প্রকার মন্দ বিষয়গুলোকে কেটে এক আইকনিক শাকিব খানকে উপস্থাপন করতে চাই এবং করব ইনশাল্লাহ। আজ জুমার নামাজের পর থেকেই এক নতুন শাকিবের পথ চলা শুরু হবে। আপনারা সবাই শুধু আমার জন্য দোয়া করবেন।

এদিকে শামিম আহমেদ রনি পরিচালিত ‘শাহেনশাহ’ সিনেমায় শাকিবের বিপরীতে নায়িকা হিসেবে দেখা যাবে নুসরাত ফারিয়াকে। দেশের সিনেমার সবচেয়ে জনপ্রিয় এই নায়কের বিপরীতে এবারই প্রথম অভিনয় করবেন তিনি। প্রথমবারের শাকিবের বিপরীতে নায়িকা হতে পেরে ফারিয়াও ভীষণ উচ্ছ্বসিত। আবার এই ছবিতে শাকিব খানের বিপরীতে নতুন এক নায়িকাকে দেখা যাবে। রোদেলা জান্নাত নামের নবাগত এই নায়িকা শাকিব খানের সঙ্গে পর্দায় জুটি বাঁধছেন।

নতুন এই নায়িকাকে নিয়ে শাকিব খান বলেন, বুবলী ছিলেন একজন সংবাদ পাঠিকা। সে চলচ্চিত্রে এসেছে। তার মতো শিক্ষিত মেয়েকে দেখে অনেক ভালো ভালো মেয়ে ও সংবাদ পাঠিকারাও চলচ্চিত্রে কাজ করতে আসছেন। আমার নতুন ছবি ‘শাহেনশাহ’তে নতুন নায়িকা রোদেলা জান্নাত যে সংবাদপাঠিকা এটা সত্যি আমি জানতাম না। নায়িকা হিসেবে আবার সংবাদ পাঠিকা পেলাম। এ জন্য বুবলীকে ধন্যবাদ। রোদেলা চমৎকার মেয়ে। তার জন্য শুভকামনা থাকল।

‘শাহেনশাহ’র মহরতে ছবিটির নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী ছাড়াও উপস্থিত ছিলেন প্রযোজক সেলিম খান, অভিনেতা তারিক আনাম খান, উজ্জ্বল, অমিত হাসান, লাইভ টেকনোলজির ডিরেক্টর ইয়াসিন আরাফাতসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই। নির্মাতা সূত্রে জানা গেছে, আগামি ১০ সেপ্টেম্বর থেকে ‘শাহেনশাহ’ ছবিটির শুটিং শুরু হবে।

"