‘পিয়ং ইয়ং’ ফিল্ম ফ্যাস্টিভ্যালে মমর ‘আলতাবানু’

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

তৃতীয়বারের মতো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে জাকিয়া বারী মম অভিনীত ও অরুণ চৌধুরী পরিচালিত ‘আলতাবানু’ চলচ্চিত্রটি। এশিয়া মহাদেশের অন্যতম বৃহৎ চলচ্চিত্র উৎসব উত্তর কোরিয়ায় ‘পিয়ং ইয়ং ফিল্ম ফ্যাস্টিভ্যাল’ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৯ থেকে ২৭ সেপ্টেম্বর। এই চলচ্চিত্র উৎসবেই আগামী ২৩ সেপ্টেম্বর প্রদর্শিত হবে অরুণ চৌধুরী পরিচালিত মম অভিনীত ‘আলতাবানু’ চলচ্চিত্রটি। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক অরুণ চৌধুরী নিজেই।

এ প্রসঙ্গে তিনি বলেন, এর আগে আলতাবানু দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। এ নিয়ে তৃতীয়বারের মতো প্রদর্শিত হতে যাচ্ছে। বিষয়টি আমার জন্য সত্যিই অনেক আনন্দের, গর্বের। কারণ এটি আমার নির্মিত প্রথম চলচ্চিত্র। আশা করছি পিয়ং ইয়ং ফিল্ম ফ্যাস্টিভ্যালেও আমার চলচ্চিত্রটি প্রশংসিত হবে। মুঠোফোনে নেপাল থেকে জাকিয়া বারী মম বলেন, আলতাবানু মানুষের হৃদয়কে ছুঁয়ে যাওয়ার মতো গল্পের একটি চলচ্চিত্র। এই চলচ্চিত্র মুক্তির পর দেশ বিদেশ থেকে আমি অনেক দর্শকের কাছ থেকে সাড়া পেয়েছি। কোনো কোনো দর্শকের নিজের জীবনের গল্প আলতাবানু। এই চলচ্চিত্র পিয়ং ইয়ং ফিল্ম ফ্যাস্টিভ্যালে প্রদর্শিত হতে যাচ্ছে, জেনে আমার ভীষণ ভালো লাগছে। আমি সত্যিই ভীষণ গর্বিত।

এদিকে এর আগে ‘আলতাবানু’ প্রথম ‘টরন্টো ফিল্ম ফ্যাস্টিভ্যাল’ এবং দ্বিতীয়বার কলকাতার নন্দনে ‘বাংলাদেশ ফিল্ম ফ্যাস্টিভ্যাল’-এ প্রদর্শিত হয়েছে। চলতি বছরের ২০ এপ্রিল ‘আলতাবানু’ মুক্তি পায়। ১৮ মে ‘আলতাবানু’ ইউটিউবে আপলোড হওয়ার পর এখন পর্যন্ত প্রায় চার লাখ দর্শক সিনেমাটি উপভোগ করেছেন।

আবার শিগগিরই নির্মাতা অরুণ চৌধুরী তার দ্বিতীয় সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। এরই মধ্যে নাম ঠিক না হওয়া দ্বিতীয় সিনেমায় গান গেয়েছেন ঐশী ও অনন্যা।

"