অভিনয়ে ফেরার আগ্রহ নেই রুমানার

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

গেল ঈদের আগে দেশে ফিরেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রুমানা এলেন খান। পরিবারের সবার সঙ্গে ঈদুল আজহা উদ্যাপন করতেই তিনি এবার দেশে এসেছেন। তবে তার দেশে আসার খবরটা পরিবারের সদস্যরা এবং কাছের কয়েকজন বন্ধু-বান্ধবই জানতেন। তারপরও বেশ কজন নির্মাতা রুমানা দেশে ফেরার খবর জেনে যান। অনেকেই তাকে ঈদ নাটকে অভিনয়ের কথাও বলেন। কিন্তু রুমানার অভিনয়ে আর ফেরার কোনো আগ্রহ নেই বলে জানান।

এ প্রসঙ্গে রুমানা বলেন, সত্যি বলতে এখন আমি আমেরিকাতেই সংসার নিয়ে পুরোপুরি ব্যস্ত। দেশে এসেছি বাবা, মা এবং পরিবারের অন্য সদস্যদের সঙ্গে সময় কাটাতে। যে কারণে আমাকে নিয়ে অনেকের নাটক নির্মাণের আগ্রহ থাকলেও আমার আর অভিনয়ে ফেরার কোনো আগ্রহ নেই। আমি এখন যেভাবে আছি, বেশ ভালো আছি, আলহামদুলিল্লাহ।

তিনি আরো বলেন, তবে আমি এটাও বলি যে, হয়তো আজ আমার পরিবেশ পরিস্থিতির কারণে অভিনয়ে না ফেরার কথাই বেশ জোর দিয়ে বলছি। আবার হয়তো এমন সময়ও আসতে পারে, যখন আবারও ক্যামেরার সামনে দাঁড়াতে হতে পারে। মানুষের জীবনে আসলে কোনো কিছুরই তো নিশ্চয়তা নেই। সব আল্লাহর ইচ্ছা। রুমানা জানান, তার বাবা মোস্তাক আহমেদ খান এবং মা সামিউন্নাহারের সঙ্গেই বেশি সময় কাটছে। তবে মিডিয়ার কাছের মানুষজনের সঙ্গেও সময় কাটানোর চেষ্টা করছেন রুমানা।

এদিকে জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন রুমানা। সর্বশেষ তিনি রহমতুল্লাহ তুহিনের নির্দেশনায় ২০১৪ সালে জিয়াউল ফারুক অপূর্বও বিপরীতে ‘যত দূরে যাবে বন্ধু’ নাটকে অভিনয় করেন। এরপর তাকে আর চলচ্চিত্রে কিংবা নাটকে অভিনয়ে দেখা যায়নি। চলচ্চিত্রে রুমানার যাত্রা শুরু হয় তৌকীর আহমেদের ‘জয়যাত্রা’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে। এরপর অনেকটা সময় বিরতি নিয়ে ২০০৮ সালে পুরোদমে শুরু করেন পিএ কাজলের ‘এক টাকার বউ’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে। এরপর মুক্তি পায় তার ‘বিয়েবাড়ি’, ‘স্বামী-স্ত্রীর ওয়াদা’, ‘চিরদিন তুমি আমার’, ‘কাজের মানুষ’, ‘মা আমার চোখের মণি’, ‘রিকশাওয়ালার ছেলে’, ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ ও ‘প্রেমে পড়েছি’। চলতি মাসের মাঝামাঝি সময়ে আবারও আমেরিকা ফিরে যাবেন রুমানা।

"