ভিডিওতে নবাবের ‘আমি কিছু জানি না’

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

দুই বাংলার যৌথ উদ্যোগে ভালোবাসা দিবসে অডিও প্রকাশের পর এবার ঈদে প্রকাশিত হলো নবাব আমিনের ‘আমি কিছু জানি না’র ভিডিও। এটি পরিচালনা করেছেন নির্মাতা ইয়ামিন ইলান।

ওপার বাংলার কথা-সুর আর এপার বাংলার সংগীতায়োজনে গানটি গেয়েছিলেন গীতিকার-সাংবাদিক নবাব আমিন। এর ভিডিওতেও মডেল হিসেব দেখা গেছে তাকে। গানটির কথা লিখেছেন ও সুর করেছেন কলকাতার গীতিকবি দেবাশিস ঘোষাল। সংগীতায়োজন করেছেন তরুণ সংগীত পরিচালক সোহেল রাজ।

‘ভেঙে ভেঙে উড়ে যাচ্ছে/মাঠ বাড়ি শহর গ্রাম/রোদে জ্বলে পুড়ে যাচ্ছে/জীবনের যতটুকু দাম/আমি কিছু জানি না/আমি কিছু বুঝি না/কালকে যে কি হবে/এর পরিণাম’Ñএমন কথার গানটির ভিডিও ঢুলির ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

গান প্রসঙ্গে নবাব আমিন বলেন, এত দিন তো অন্যের জন্য গান লিখেছি। এ নিয়ে নানা ধরনের বাজে অভিজ্ঞতাও আছে। গীতিকারদের ঠিকমতো সম্মান ও সম্মানী দিতে চান না অনেক কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক। নামটা পর্যন্ত বলতে অনেকের মুখে আটকে যায়। এ জন্য এবার নিজেই গাওয়ার একটা সাহস করলাম।

তিনি আরো বলেন, এ গানটি দেবাশিস দা আমাকে প্রথম যেদিন শোনালেন, সেদিন একবারেই আমার কথা ও সুর মুখস্থ তো হয়-ই, মনেও দারুণভাবে গেঁথে যায়। ভালোবাসা দিবসে অডিও প্রকাশের পর একটা সময় নিয়ে এবার ভিডিও প্রকাশিত হলো। ইলান ভাই তার টিম নিয়ে ভালো একটা কিছু করার চেষ্টা করেছেন।

 

"