বটতলার দশ বছর পূর্তিতে নানা আয়োজন

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

দেশের অন্যতম নাট্য সংগঠন ‘বটতলা’। গত ২৭ আগস্ট প্রতিষ্ঠার ১০ বছর পূর্ণ করেছে এ নাট্য সংগঠনটি। এ উপলক্ষে সন্ধ্যায় রাজধানীর বেইলি রোডে মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে অনুষ্ঠিত হবে বিশেষ অনুষ্ঠান। আয়োজনে থাকবে গান, ছবি, আড্ডা, বছরব্যাপী দশক উদযাপনসূচি ও সুকুমার রায়ের ‘হেসোরাম হুশিয়ারের ডায়েরি’ অবলম্বনে ইভান রিয়াজের নির্দেশনায় নাটক ‘বন্যথেরিয়াম’। আরো থাকবে ‘বটতলা নাদিম স্মৃতি শ্রেষ্ঠ নাট্যকর্মী পদক ২০১৮’ প্রদান। এতে দলের একজন নিষ্ঠাবান কর্মী এ পদক পাওয়ার জন্য নির্বাচিত হবেন।

‘বটতলা’র ১০ বছর পূর্তির এই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পঞ্চাশ দশকের ঢাকার মঞ্চাভিনেত্রী মার্থা রিতা গোমেজ। বিশেষ অতিথি থাকবেন নাট্যকার ও নির্দেশক মাসুম রেজা, আজাদ আবুল কালাম ও মোহাম্মদ বারী।

দলের ১০ বছর পূর্তিতে

দলের অধিকর্তা ব্রাত্য আমিন বলেন, ‘আমাদের প্রাণের দলটা দেখতে দেখতে ১০টা বছর পার করে ফেলেছে। তবে সময়টা কিন্তু সহজ ছিল না মোটেও।

পথে পথে দমন-পীড়ন আর কটু কাটব্য শুনে কেটেছে বহু মাস-বছর। প্রতিদিন নতুন পরীক্ষা, নতুন দুঃসাহস আর নতুন দুর্নাম। এ ১০ বছরে বটতলা কী অর্জন করেছে তার টোকা নিলে অনেক কিছুই খুঁজে পাওয়া যাবে হয়তো, তবে আমাদের কাছে সবচেয়ে বড় অর্জনÑদর্শকদের অকুণ্ঠ ভালোবাসা।’

 

"