বিনোদন প্রতিবেদক

  ২৮ আগস্ট, ২০১৮

‘মাদার তেরেসা পুরস্কার’ পেলেন তাপস ও মুন্নী

শান্তিতে নোবেল পুরস্কার পাওয়া মাদার তেরেসা তার পুরোটা জীবনই উৎসর্গ করেছেন বিশ^মানবতার সেবায়। সবার মাঝে শান্তির বার্তা বয়ে দেওয়ার জন্য আমৃত্যু কাজ করেছেন তিনি। ১৯১০ সালের ২৬ আগস্ট মাদার তেরেসা জন্মগ্রহণ করেন। এবার তার ১০৮তম জন্মদিনে তার এই শান্তির বার্তাকে পরে যারা ধারণ করে চলেছেন, তাদের মধ্যে ৭ জনকে ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’-এ ভূষিত করা হয়েছে।

বাংলাদেশ থেকে এ পুরস্কার পেয়েছেন সংগীতশিল্পী, মিউজিশিয়ান ও গানবাংলা চ্যানেলের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস এবং গানবাংলা চ্যানেলের চেয়ারম্যান ও কিউবেলার স্বত্বাধিকারী ফারজানা মুন্নী।

গত রোববার দুপুরে কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে এই পুরস্কার গ্রহণ করেন তারা। গানবাংলা চ্যানেলের ‘উইন্ড অব চেঞ্জ-পিস ফর মিউজিক’ প্রজেক্টের জন্য এই পুরস্কার লাভ করেন এ তারকা দম্পতি।

এ প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস বলেন, মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার প্রদান কমিটিকে অনেক ধন্যবাদ আমাদের সম্মানিত করার জন্য। আমি ও মুন্নী এভাবে দেশকে প্রতিনিধিত্ব করতে পারায় অনেক গর্ববোধ করছি। ‘উইন্ড অব চেঞ্জ’-এর সঙ্গে জড়িত প্রতিটি সদস্যকে অন্তর থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। এই সম্মাননা আমাদের শুধু উৎসাহিত করবে না, তার সঙ্গে সঙ্গে আরো দায়িত্বের সঙ্গে মিউজিকের প্রতি ভালোবাসা ছড়িয়ে দিতে সহযোগিতা করবে। এই পুরস্কার শুধু আমাদের নয়, উইন্ড অব চেঞ্জের সঙ্গে জড়িত এবং যারা আমাদের মিউজিক ভালোবাসেন তাদের সবার।

প্রসঙ্গত, গানবাংলা টেলিভিশনের আলোচিত অনুষ্ঠান ‘উইন্ড অব চেঞ্জ’-এ অংশগ্রহণকারী দেশি-বিদেশি মিউজিশিয়ানদের সবাই ‘মিউজিক ফর পিস’ বা শান্তির জন্য সংগীতের পক্ষে নিজেদের মতামত দিয়েছেন। তাদের মতে, যুদ্ধ-বিগ্রহ ও অশান্তির এই পৃথিবীতে কেবল গানই পারে শান্তির খোঁজ দিতে। আর সে জন্য তারা গানের মাধ্যমে শান্তিকে অন্বেষণের জন্য ‘মিউজিক ফর পিস’ সেøøাগানের সপক্ষে দাঁড়িয়েছেন।

উল্লেখ্য, গানবাংলা টেলিভিশনে এবার ঈদুল আজহায় প্রচারিত হয় ‘উইনাড অব চেঞ্জ সিজন-৪’। এবারের সিজনে সংগীত পরিবেশন করেন কাঙ্গালিনী সুফিয়া, রথীন্দ্রনাথ রায়, আইয়ুব বাচ্চু, ফেরদৌস আরা, কাদেরী কিবরিয়া, অদিতি মহসিন, শফি মন্ডল, ফুয়াদ ফিচারিং ফায়রুজ, মান্নান মোহাম্মদ, তন্ময় তানসেন, পারভেজ, রিংকু, ঐশী, তাপস অ্যান্ড ফ্রেন্ডস, মিকাল হাসান ব্যান্ড ফিচারিং তাপস, পুলকসহ অনেকে। এবারের সিজনে ২০টিরও বেশি দেশের ৩৫ জন মিউজিশিয়ান অংশগ্রহণ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close