এখনো শিখছেন বুবলী

প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা বুবলী। সব বাধা বিপত্তিকে অতিক্রম করে কাজ করে যাচ্ছেন একের পর এক ছবিতে। প্রতিটি ছবি থেকেই তিনি সাফল্য পেয়েছেন। এবারের ঈদে মুক্তি পাওয়া ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় ‘ক্যাপ্টেন খান’ ছবিতে অভিনয় করেন বুবলী। ছবিটি এখন পর্যন্ত ভালো ব্যবসা করছে।

এই ছবি প্রসঙ্গে বুবলী বলেন, ঈদটা পরিবারসহ বেশ ভালোই কেটেছে। আর ছবির রেসপন্সও ভালো পাচ্ছি। গত কয়েকটি ঈদে ছবি মুক্তির আগে প্রচারের জন্য বেশ সময় পেলেও এবার খুব একটা পাওয়া যায়নি। কারণ ‘ক্যাপ্টেন খান’ ছবির দুটি গানের শুটিং বাকি ছিল। থাইল্যান্ডে গিয়ে টানা আগস্টের মাঝামাঝি পর্যন্ত কাজ করতে হয়েছে। তারপরও ঈদে সিনেমা মুুক্তি উপলক্ষে এশিয়ান টিভিতে গত শুক্রবার একটি অনুষ্ঠানে আমি ও শাকিব খান হাজির হয়েছিলাম। এদিকে, ‘ক্যাপ্টেন খান’ ছবিটি বাণিজ্যিক দিক থেকে বেশ সফল হবে বলে মনে করছেন বুবলী।

নিজের অভিনীত এ ছবিটি নিয়ে বুবলী আরো বলেন, গল্পনির্ভর ছবিতে কাজ করতে বেশ ভালো লাগে আমার। আর ‘ক্যাপ্টেন খান’ ছবিতে অ্যাকশন, গান, গল্প সবই রয়েছে। তাই দর্শকও ছবিটি দেখছে। আমি নিজেও ছবিটি সিনেমা হলে গিয়ে দেখব।

কি ধরনের চরিত্রে বেশি বেশি কাজ করতে চান জানতে চাইলে বুবলী বলেন, ভালো গল্পের প্রতি দুর্বলতা আমার সবচেয়ে বেশি। ভালো গল্প শুনলে বা এ ধরনের কাজের প্রস্তাব এলে আমি না করব না। আর দর্শকদের সামনে নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করার চেষ্টা থাকে আমার। পরিকল্পনার বাইরে আমি কাজ করি না। আমি এখনো প্রতিনিয়ত শিখছি, আর সেভাবেই সামনে এগিয়ে যেতে চাই।

আপনাকে নিয়ে বিভিন্ন সময়ে নানা সমালোচনা শোনা যায়। শাকিব খানকে ঘিরেও প্রতিনিয়ত কথা হয়তো আপনার কানেও আসে। এ বিষয়টিকে কীভাবে দেখেন? বুবলী বলেন, একটা সময় খুব মন খারাপ হতো। যখন বিভিন্ন গুজব শুনতাম তখন মনে হতো খুব প্রতিবাদ করে সত্যটা বলে দেব। তবে যখন আমি গঠনমূলক সমালোচনা শুনি, তখন বিষয়টা বোঝার চেষ্টা করি। সমালোচনা গঠনমূলক আকারে হলে তখন গুরুত্ব সহকারে নিই। যারা গঠনমূলকভাবে আমার কাজের সমালোচনা করে তখন নিজেকে পরিমার্জন করার চেষ্টা করি। এখন গুজবে কান দেওয়ার সময় নেই।

উল্লেখ্য, শাকিব খানের সঙ্গে বুবলীর ‘বসগিরি’, ‘শুটার’, ‘অহংকার’, ‘রংবাজ’, ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘সুপার হিরো’ এবং এবারের ঈদে ‘ক্যাপ্টেন খান’ নামে সাতটি ছবি এরইমধ্যে মুক্তি পেয়েছে।

"