ঈদে ‘পরিবর্তন’র বিশেষ আয়োজন

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’। ঈদুল আজহা উপলক্ষে এটির বিশেষ পর্ব প্রচার হবে ঈদের পর দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর। এবারের আয়োজনে থাকছে মোট ১৭টি বিশেষ পরিবেশনা। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য জুড়ে থাকবে গান। আর প্রতিটি গানেই দর্শকরা পাবেন ভিন্নতা। সময়ের চাহিদা অনুযায়ী গানগুলোর কম্পোজিশন ও শিল্পী নির্বাচন করা হয়েছে।

চিরসবুজ গায়ক কুমার বিশ্বজিৎ তার তিন শিষ্য সংগীতশিল্পী কিশোর, মাহাদী ও রাজীবকে নিয়ে গাইবেন তার জনপ্রিয় ৩টি গানের অংশবিশেষ। জাহিদ বাশার পঙ্কজের সংগীতায়োজনে লালনকন্যা বিউটি ও সালমা তাদের গুরু বাউল শফি ম-লকে নিয়ে গাইবেন লালন সাঁইজির বহুল শ্রোতাপ্রিয় ‘মানুষ ছাড়া খ্যাপা রে তুই মুল হারাবি, মানুষ ভজলে সোনার মানুষ হবি’ এ গানটি। আরেকটি জনপ্রিয় গান ‘আমার মনও না চায় এ ঘর বাঁধিল কিশোরী...চল না হই উদাসী’ প্রচলিত এই গানটিতে নতুন করে সংগীতায়োজন করেছেন শিল্পী ও সংগীত পরিচালক সুজন আরিফ। গানটি গাইবেন মঞ্চ ও টেলিভিশনের প্রিয় মুখ শিল্পী কর্ণিয়া, ঝিলিক, সিঁথি সাহা, বেলাল খান, এফ এ সুমন এবং সুজন আরিফ।

হারানো দিনের বাংলা চলচ্চিত্রের ৩টি জনপ্রিয় গানের অংশবিশেষের সমন্বয়ে করা কম্পোজিশনের সঙ্গে নৃত্যপরিবেশন করবেন নৃত্যশিল্পী জুটি লিখন-নাদিয়া। নৃত্যপরিচালক আবু নাঈমের পরিচালনায় নৃত্য পরিবেশন করবেন জনপ্রিয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী চাঁদনী। মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে সমসাময়িক বিষয় নিয়ে করা বিভিন্ন কুইজের

মাধ্যমে। এ ছাড়া থাকছে নিয়মিত অন্যান্য আয়োজন। সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

 

"