আনন্দমেলায় গাইলেন তারা

প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

ঈদ আনন্দমেলায় বাংলাদেশ টেলিভিশন দর্শককে সব সময়ই একটু ভিন্ন ধরনের পরিবেশনা উপহার দিয়ে থাকেন। সেই ধারাবাহিকতায় আগামী ঈদুল আজহাতেও দর্শকের জন্য ‘আনন্দমেলা’ নিয়ে আসছে নতুন নতুন পরিবেশনা। সেই পরিবেশনায় এবার থাকছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আনন্দলোকে মঙ্গলালোকে বিরাজ সত্য সুন্দর’ গানটি। নতুন করে গানটির কম্পোজিশন করেছেন শওকত আলী ইমন। আর নতুন করে গানটিতে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার, আঁখি আলমগীর, শওকত আলী ইমন, বালাম, কণা ও কোনাল। গানটির রেকর্ডিং হয়েছে গত ৭ আগস্ট। বাংলাদেশ টেলিভিশনের প্রধান মিলনায়তনে গানটির দৃশ্যধারণে সব শিল্পী অংশগ্রহণ করেন গত ৯ আগস্ট সন্ধ্যায়। ফেরদৌস পূর্ণিমার উপস্থাপনায় বাপ্পা, আঁখি, ইমন, বালাম, কণা, কোনাল গানটির দৃশ্য ধারণের অংশ নেন। বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুন রশীদের গ্রন্থনা ও পরিকল্পনায় এবারের ঈদ ‘আনন্দমেলা’ প্রযোজনা করছেন মো. মাহফুজার রহমান। তার সঙ্গে আছেন প্রয়োজক এল রুমাও। নতুন করে ‘আনন্দলোকে মঙ্গলালোকে’ গানটির সংগীতায়োজন প্রসঙ্গে শওকত আলী ইমন বলেন, ‘সিম্পনি প্যাটার্নের কম্পোজিশন করেছি আমি, যা হয়তো আগে কেউ করেনি। যে কারণে গানটির উপস্থাপনা একটু অন্যরকম হয়েছে। প্রত্যেক শিল্পীই অসাধারণ গেয়েছেন। একজন সংগীত পরিচালক হিসেবে আমি গানটি করে ভীষণ তৃপ্ত।

বাপ্পা মজুমদার বলেন, ইমন তো সব সময়ই ভালো কাজ করে। আনন্দলোকের নতুন কম্পোজিসনটিও বেশ সুন্দরভাবেই করেছে। আঁখি আলমগীর বলেন, নিঃসন্দেহে ইমনের কাজ সব সময় ভালো হয়। গানটির দৃশ্য ধারণও এক কথায় অসাধারণ হয়েছে। কারণ গানটির দৃশ্য ধারণের সময় মিলনায়তন ভর্তি সব দর্শকের হাতে মোমবাতি ছিল। সব মিলিয়ে কী যে অপূর্ব লাগছিল তা ভাষায় প্রকাশের নয়। ধন্যবাদ বিটিভি কর্তৃপক্ষকে।

কণা বলেন, ইমন ভাই যেমন শ্রম দিয়ে গানটির কম্পোজিশন করেছেন, ঠিক তেমনি যারা ভিডিওটি নির্মাণের পেছনে ছিলেন তারাও বেশ শ্রম দিয়েছেন। যে কারণে আশা করছি চমৎকার হবে গানটি। দর্শকের মন ছুঁয়ে যাবে। আগামী উদুল আজহার ঈদ অনুষ্ঠানমালায় ‘আনন্দমেলা’ প্রচার হবে।

এদিকে শওকত আলী ইমন সর্বশেষ গত মার্চ মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য নিয়ে ‘তোমার জন্য স্বপ্নপূরণ জীবনকে ভালোবাসা, তোমার কথায় ভেঙে চুরমার অনিয়মের বাসা’ গানটির সুর সংগীতায়োজন করেন। গানটি লিখেছেন হারুন রশীদ।

 

"