‘অসমাপ্ত আত্মজীবনী’তে জলি-মৌ

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। শোক দিবসে চ্যানেল আইতে প্রচারের জন্য নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘অসমাপ্ত আত্মজীবনী’। রাজীবুল ইসলাম রাজীবের রচনায় নাটকটি নির্মাণ করেছেন আসাদ। গত সোম ও মঙ্গলবার রাজধানীর উত্তরার একটি শুটিং হাউসে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। নাটকটিতে শাশুড়ি ও বউ মা’র চরিত্রে অভিনয় করেছেন ওয়াহিদা মল্লিক জলি ও তাহমিনা সুলতানা মৌ।

নাটকটি প্রসঙ্গে নাট্যকার রাজীবুল ইসলাম রাজীব বলেন, এই নাটকের গল্প বঙ্গবন্ধুর হত্যাকা-কে আবর্ত করেই এগিয়ে যাবে। মূলকথা, বঙ্গবন্ধু যে দুর্নীতিমুক্ত বাংলাদেশ চেয়েছিলেন, সেটা কিন্তু এখনো হয়নি। এ বিষয়টিই এ নাটকে তুলে ধরা হয়েছে। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে ওয়াহিদা মল্লিক জলি বলেন, অসমাপ্ত আত্মজীবনী নাটকটির স্ক্রিপ্ট এক কথায় অসাধারণ। নির্মাতা আসাদ যদিও একজন নতুন নির্মাতা। কিন্তু তিনি চেষ্টা করেছেন গল্প অনুযায়ী নাটকটি নির্মাণ করতে। আশা করি দর্শক নাটকটি বেশ আগ্রহ নিয়েই উপভোগ করবেন।

অভিনেত্রী তাহমিনা সুলতানা মৌ বলেন, এরই মধ্যে বেশ কিছু স্ক্রিপ্ট আমার হাতে এসেছিল। কিন্তু কোনোটা পড়ে আমার কাজ করার আগ্রহ জন্মায়নি। কিন্তু অসমাপ্ত আত্মজীবনী নাটকটির স্ক্রিপ্ট পড়ে মনটা ভরে যায় আমার। যে কারণে খুব আগ্রহ নিয়ে কাজটি করেছি আমি। আসাদ ভাইকে ধন্যবাদ, আমাকে এই নাটকে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে চ্যানেল আইতে ‘অসমাপ্ত আত্মজীবনী’ নাটকটি প্রচার হবে বলে জানান মৌ।

এদিকে ওয়াহিদা মল্লিক জলি বর্তমানে ব্যস্ত আছেন সালাহ উদ্দিন লাভলুর ‘প্রিয় রাত প্রিয় দিন’, সকাল আহমেদের ‘মিস্টার অ্যান্ড মিসেস চৌধুরী’ ধারাবাহিকের কাজ নিয়ে। এ ছাড়া আগামী ১২ আগস্ট থেকে তিনি আমিরুল ইসলাম অরুণের নির্দেশনায় নতুন ধারাবাহিক ‘খানদানী মঞ্জিল’-এর কাজ শুরু করবেন। মৌ অভিনীত ধারাবাহিক নাটক শাহীনের ‘সোনাভান’, রাজীবুল ইসলাম রাজীবের ‘ভালোবাসার যৌথ খামার’ এবং আল হাজেনের ‘সুখের ঘরে অসুখ’ তিনটি ভিন্ন চ্যানেলে নিয়মিতভাবে প্রচার হচ্ছে।

উল্লেখ্য, ‘অসমাপ্ত আত্মজীবনী’ নাটকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন রাইসুল ইসলাম আসাদ।

"