তমা মির্জার ‘নাম নেই’

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

গত ঈদে তমা মির্জা আর বি প্রীতমের নির্দেশনায় ‘আই লাভ ইউ’ নাটকে অভিনয় করেছিলেন। এ নাটকে তার বিপরীতে ছিলেন জোভান। এবারের ঈদে চলচ্চিত্রসংশ্লিষ্ট নানা কাজের ব্যস্ততা থাকায় ছোট পর্দার জন্য কাজ করা হয়েই উঠছিল না তমার। কিন্তু ব্যস্ততার ফাঁকেই তাকে গুণী নাট্যনির্মাতা মোহন খানের নির্দেশনায় একটি ঈদের বিশেষ নাটকের কাজ গতকাল থেকে শুরু করেছেন। নাটকের নাম ‘নাম নেই’। নাটকটি রচনা করেছেন মোহন খান নিজেই।

অভিনয় প্রসঙ্গে তমা মির্জা বলেন, মোহন ভাইয়ের কাছে ‘নাম নেই’ নাটকটির গল্প শুনে আমি মুগ্ধ হয়ে যাই। যে কারণে ব্যস্ততার মধ্যেই নাটকটিতে অভিনয়ের জন্য শিডিউল দিই। তা ছাড়া এর আগে মোহন ভাইয়ের নির্দেশনায় আমার কাজ করা হয়ে ওঠেনি। এবারই প্রথম তার নির্দেশনায় কাজ করছি। আশা করছি নাটকটি দর্শকদের ভালো লাগবে। নাটকটি আসছে ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে।

এদিকে তমা মির্জা নতুন চলচ্চিত্র ‘ঝুম’-এ চুক্তিবদ্ধ হয়েছেন। সুমন পরিচালিত এই চলচ্চিত্রের শুটিং শিগগিরই শুরু হবে বলে জানান তিনি। চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে তমা মির্জা বলেন, ঝুম চলচ্চিত্রে কাজ করা নিয়ে কথা হচ্ছিল পরিচালকের সঙ্গে। গল্প আমার ভালো লেগেছে। ঝুম চলচ্চিত্রের মূল গল্প আমাকে কেন্দ্র করেই এগিয়ে যাবে। যে কারণে এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য আমাকে একটু বাড়তি প্রস্তুতিই নিতে হচ্ছে। আমি খুব আশাবাদী ঝুম চলচ্চিত্রটি নিয়ে। এ ছাড়া শাহেদ চৌধুরী পরিচালিত ‘গুপ্তচর’ চলচ্চিত্রের কাজ শিগগিরই শুরু করতে যাচ্ছেন তমা। এই চলচ্চিত্রে তার বিপরীতে থাকবেন জায়েদ খান। এরই মধ্যে তমা মির্জা শুরু করেছেন আরিফের নির্দেশনায় ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ চলচ্চিত্রের শুটিং। এতে তার বিপরীতে আছেন নিরব। খুব কাছাকাছি সময়েই তমা মির্জা আবার শুরু করবেন শাহিরয়ার নাজিম জয়ের ‘পাপ কাহিনী’ ও আলম আশরাফের ‘কে’ চলচ্চিত্রের কাজ। এই দুটি চলচ্চিত্রে তার বিপরীতে আছেন ইমন ও শাহরিয়াজ।

"