কলকাতার দাদা বাবু চঞ্চল চৌধুরী

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

আগামী ঈদের জন্য বেশ কয়েকটি সাত পর্বের ঈদ ধারাবাহিকে অভিনয় করছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। এর মধ্যেই গল্প এবং চরিত্রানুযায়ী একটু ব্যতিক্রমভাবেই উপস্থিত হচ্ছেন তিনি। যার মধ্যে ইমরাউল রাফাত পরিচালিত ‘কলকাতার দাদা বাবু’ শিরোনামের ঈদ ধারাবাহিকে নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। এরই মধ্যে রাজধানীর পুরান ঢাকায় নাটকটির দৃশ্য ধারনের কাজ শেষ হয়েছে। তবে চঞ্চল চৌধুরী জানান, আরো একদিন তাকে এই ধারাবাহিকের শুটিংয়ে অংশ নিতে হবে। আপেল মাহমুদের গল্পে ‘কলকাতার দাদা বাবু’ গল্পে দেখা যাবে দুটি মুসলমান হিন্দু পরিবার একটি বাড়িতে বসবাস করে। কিন্তু কলকাতা থেকে একসময় একজন দাদা বাবু এসে কাগজপত্র দেখিয়ে দাবি করে, এটা তার বাপ-দাদার পৈতৃক সম্পত্তি। এই নিয়ে শুরু হয় নানা জটিলতা। এমনই গল্প নিয়ে এগিয়ে যাবে এই ঈদ ধারাবাহিকের গল্প।

ধারাবাহিকটিতে অভিনয় প্রসঙ্গে চঞ্চল চৌধুরী বলেন, ‘ঈদ এলে তো দর্শকের বিনোদনের কথা ভেবে সব সময় হাস্যরসাত্মক গল্পের নাটকে অভিনয় করার চেষ্টা করি। কিন্তু কলকাতার দাদাবাবু নাটকের গল্প বেশ সিরিয়াস। এতে আমি কলকাতার দাদাবাবুর চরিত্রে অভিনয় করছি। চরিত্রটি আমি বেশ উপভোগ করেছি। দর্শক নাটকটি বেশ ভালোলাগা নিয়ে উপভোগ করবেন আশা করছি।’

আগামী ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচার হবে বলে জানিয়েছেন ইমরাউল রাফাত। এদিকে এই ঈদে আরো দুটি ঈদ ধারাবাহিকে দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। নাটক দুটি হচ্ছে ‘হিরো যখন ভিলেন’ এবং ‘চরিত্র স্ত্রী’। দুটি নাটকই নির্মাণ করেছেন মাসুদ সেজান। পাশাপাশি আগামী ঈদে বৃন্দাবন দাসের রচনায় সাগর জাহান, সকাল আহমেদ ও দীপু হাজরার তিনটি ভিন্ন নাটকে অভিনয়ে দেখা যাবে চঞ্চল চৌধুরীকে।

প্রসঙ্গত, গতকাল চঞ্চল চৌধুরী ব্যস্ত ছিলেন মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘আয়েশা’ টেলিফিল্মের কাজ নিয়ে। এতে তার বিপরীতে আছেন নূসরাত ইমরোজ তিশা। টেলিফিল্মটি ঈদে চ্যানেল আইতে প্রচারিত হবে।

"