অনন্য উচ্চতায় জয়া

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

সময় যত যাচ্ছে, ততই তার উজ্জ্বলতা বাড়ছে। বাড়ছে কাজের পরিধি। একটা সময় কেবল ছোট পর্দায় অভিনয় করলেও, এখন তা বিস্তৃত হয়েছে বড় পর্দায়। আগের সেই সীমানা ছাড়িয়ে জয়া এখন কলকাতার বাংলা ছবিরও চাহিদাসম্পন্ন এক অভিনেত্রী। বলতে গেলে বাংলাদেশ আর পশ্চিমবঙ্গ দুই জায়গাতেই সমান জনপ্রিয় এই নন্দিত অভিনেত্রী সু-অভিনেত্রীর সার্টিফিকেট তিনি আগেই পেয়েছেন। নায়িকা হিসেবেও উভয় বাংলার চলচ্চিত্র জগতে জয়া নিজেকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়।

চলতি বছরের এই শেষ কয়েকটি মাস কলকাতার পর্দাজুড়ে থাকবেন জয়া। এ সময় তার অভিনীত অন্তত চারটি সিনেমা মুক্তি পাবে ভারতে। শুরুটা হবে বিরসা দাশগুপ্ত পরিচালিত ‘ক্রিসক্রস’ চলচ্চিত্রের মাধ্যমে। আগস্টে প্রেক্ষাগৃহে আসবে এই সিনেমা। ভিন্ন শ্রেণিপেশার ছয় নারীকে নিয়ে নির্মিত হয়েছে ‘চিক ফ্লিক’ ধাঁচের এই সিনেমা। যেখানে জয়ার চরিত্রটির নাম মিস সেন। ‘ক্রিসক্রস’-এ আরো অভিনয় করেছেন মিমি চক্রবর্তী, নুসরাত জাহান, সোহিনী সরকার, প্রিয়াঙ্কা সরকার ও ঋদ্ধিমা ঘোষ। এরপর একে একে মুক্তি পাবে ‘এক যে ছিল’, ‘ঝরা পালক’ ও ‘বৃষ্টি তোমাকে দিলাম’ ছবিগুলো।

এদিকে, জয়া অভিনীত বহুল প্রতীক্ষিত ‘কণ্ঠ’ ছবিটিরও মুক্তির ক্ষণ গণনা শুরু হয়ে গেছে। সবকিছু ঠিক থাকলে ২০১৯ সালের ১৮ জানুয়ারি মুক্তি পাবে এ সিনেমা। টালিগঞ্জ থেকে ‘কণ্ঠ’ পরিচালনা করেছেন নির্মাতা জুটি শিবপ্রসাদ মুখার্জি ও নন্দিতা রায়। এই সিনেমায় প্রথমবারের মতো একজন ডাক্তারের ভূমিকায় অভিনয় করেছেন জয়া। আরো আছেন শিবপ্রসাদ ও পাওলি দাম।

"