ঢাকায় পিঁপড়ামানব!

প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

ঢাকার দর্শকদের এবার দর্শন দেবে অদ্ভুত ক্ষমতাসম্পন্ন সেই পিঁপড়ামানব। এতক্ষণে হলিউডের সিনেমাপ্রেমীদের বোঝার বাকি নেই, কে সেই পিঁপড়ামানব। বলা হচ্ছে ‘অ্যান্ট-ম্যান’-এর কথা। ২০১৫ সালে পর্দায় আসা মার্ভেলের এই সুপারহিরো দারুণভাবে দর্শকের মনে জায়গা করে নিয়েছে। মুক্তির পরপরই বক্স অফিসের শীর্ষে উঠে গিয়েছিল পল রুড অভিনীত ‘অ্যান্ট-ম্যান’। প্রথম তিন দিনে সিনেমাটি আয় করে নিয়েছে ৫ কোটি ৮ লাখ ডলার। শেষ পর্যন্ত এর আয় দাঁড়িয়েছে ৫১৯ মিলিয়ন মার্কিন ডলার।

এমন সাফল্য পাওয়া ছবির পরবর্তী সিক্যুয়ালের জন্য তাই দর্শকরা অপেক্ষা করবেন স্বাভাবিকভাবেই। দর্শকদের হতাশ করেনি মার্ভেল স্টুডিও। প্রায় তিন বছর পর আসছে ‘অ্যান্ট-ম্যান’। এর সঙ্গে যোগ হয়েছে আরেক সুপারহিরো ‘দ্য ওয়াস্প’।

ছবির নাম ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প।’ ৬ জুলাই আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ছবিটি। গতকাল ১৩ জুলাই এটি মুক্তি পেয়েছে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে। পেটন রিডের পরিচালনায় এ ছবিতেও অ্যান্ট-ম্যানের ভূমিকায় থাকছেন পল রুড। নতুন মিশনে এবার ওয়াস্পের সঙ্গে এক দল হয়ে কাজ করবে ‘অ্যান্ট ম্যান’। উড়ার ক্ষমতাবিশিষ্ট এই ‘দ্য ওয়াস্প’কেই মুখ্যভাবে দেখা যাবে। থাকছে তার বিভিন্ন সুপার ক্ষমতাও! ডক্টর হ্যাঙ্কের মেয়ে হোপ ভ্যান ডাইন চরিত্রে ইভাঞ্জেলিন লিলিও নিজের অভিনয় দিয়ে ট্রেলার প্রকাশের পর পরই মন জয় করেছেন। গত জানুয়ারিতে ছবিটির প্রথম ট্রেলার মুক্তির পর ব্যাপক সাড়া জাগায়। ‘অ্যান্ট-ম্যান’-এর সবচেয়ে মজার একটি দিক হলো এই সুপারহিরো পিঁপড়ার সমান ছোট হতে পারে। আর শক্তিও বেড়ে যায় পিঁপড়ার মতোই। শুধু তাই নয়, তিনি তার বিশেষ স্যুটের সঙ্গে সঙ্গে একটি হেলমেট বানান, যা তাকে সাহায্য করে পিঁপড়াদের নিয়ন্ত্রণ করতে। শুরু হয় অন্যায়-অবিচারের বিরুদ্ধে তার সোচ্চার অভিযান। আর এভাবেই একসময় তিনি হয়ে ওঠেন সুপারহিরো।

"