তৌকীর ভাইয়ের নির্দেশনায় মুগ্ধ আমি : সিয়াম

প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

গেলো ৮ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে নিজের নির্মিত চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’র জন্য শ্রেষ্ঠ কাহিনিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করেন জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা তৌকীর আহমেদ। এই গুণী চলচ্চিত্র পরিচালকের নিদের্শনায় ভাষা আন্দোলন নিয়ে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রে অভিনয় করেছেন এই সময়ের জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ। চলচ্চিত্রে সিয়াম নাসির চরিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রটির শুটিং শেষ হয়েছে কিছুদিন আগে। আজ সিয়াম চলচ্চিত্রটির ডাবিংয়ে অংশ নেবেন। আর এরই মধ্য দিয়ে সিয়ামের ‘ফাগুন হাওয়ায়’র কাজ আপাতত শেষ হতে যাচ্ছে। চলচ্চিত্রটিতে সিয়ামের কাজ করা প্রসঙ্গে তৌকীর আহমেদ বলেন, ‘সিয়াম তার চরিত্রে খুব আন্তরিকতা নিয়ে কাজ করেছে। সবচেয়ে বড় কথা খুব খেটে কাজ করেছে। তার অভিনয়ে আমি খুব খুশি।’

সিয়াম আহমেদ বলেন, ‘তৌকীর ভাই একজন গুণী অভিনেতা পাশাপাশি নির্মাতা। যে কারণে তার কাজের মধ্যে একটা অন্যরকম ভালোলাগা খুুঁজে পেয়েছি। শুটিং চলাকালীন সময়ে তিনি ভীষণ রাগী একজন মানুষ হয়ে ওঠেন, অবশ্য তা প্রয়োজনেই হয়ে ওঠেন। তবে এটাও সত্য কিছুক্ষণ পর সেই রাগ থাকেও না। কারণ প্রত্যেক শিল্পীর প্রতিই তিনি নিজে খেয়াল রাখেন কার কী সমস্যা হলো, না হলো। তার নির্দেশনা এক কথায় অসাধারণ। আমি তার নির্দেশনায় কাজ করে মুগ্ধ। যে কারণে ফাগুন হাওয়ায় নিয়ে আমি আশাবাদী।

এদিকে নির্মাতা তৌকীর আহমেদ জানান চলতি বছরেই চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার ইচ্ছে রয়েছে তার। তবে যদি তা না হয় তাহলে আগামী বছরের শুরুতে ‘ফাগুন হাওয়ায়’ দেখতে পাবেন দর্শক। যেহেতু ভাষা আন্দোলনের সময়কালটাকে তুলে ধরতে হয়েছে এই চলচ্চিত্রে তাই এই চলচ্চিত্র নির্র্মাণের ক্ষেত্রে তৌকীর আহমেদকে অনেক শ্রম দিতে হয়েছে। বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে ‘ফাগুন হাওয়ায়’ হতে যাচ্ছে ভাষা আন্দোলনের ক্ষেত্রে আরেকটি দলিল। এদিকে সিয়াম এরইমধ্যে প্রায় শেষ করেছেন রায়হান রাফি নির্দেশিত ‘দহন’ চলচ্চিত্রের কাজ। গানের কাজ শেষ হলেই শেষ হবে সিয়ামের ‘দহন’র কাজ। এতে তার বিপরীতে আছেন পূজা চেরী।

"