ঈদ ধারাবাহিকে মোশাররফ করিম ও ইশানা

প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

নির্মাতা মারুফ মিঠুর নির্দেশনায় মোশাররফ করিম বেশকিছু দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেছেন। তার মধ্যে ধারাবাহিক নাটক ‘তিনি আসবেন’, ‘বিশেষ দ্রষ্টব্য’ এবং খ- নাটক ‘সেইরকম চা খোর’, ‘সেইরকম ঝাল খোর’ বিশেষত উল্লেখযোগ্য। আগামী কোরবানির ঈদের জন্য মারুফ মিঠু মোশাররফ করিমকে নিয়ে নির্মাণ শেষ করেছেন সাত পর্বের একটি ধারাবাহিক। নাম ‘হায় সমশেদ’। নাটকটির গল্প রচনা করেছেন সাজিন আহমেদ।

গল্প প্রসঙ্গে মারুফ মিঠু বলেন, ‘একজন মানুষ যখন ঘুষ খাওয়া শুরু করেন তখন যে তার সব নৈতিকতা বিসর্জন দিতে হয় এবং সে যে মানুষ থেকে একজন অমানুষের রূপান্তরিত হয় তাই এই নাটকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

নাটকে মোশারর করিম সমশেদ চরিত্রে এবং তার বিপরীতে তারই প্রেমিকার প্রান্তি চরিত্রে অভিনয় করেছেন ইশানা। এরইমধ্যে রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘মিঠু খুব যতœ নিয়েই নাটক নির্মাণের চেষ্টা করে। তার নির্র্মাণের প্রতি আমার আস্থা আছে বলেই আমার প্রযোজিত ধারাবাহিক নাটক তিনি আসবেন তাকে দিয়েই নির্মাণ করিয়েছিলাম। তার নির্দেশনায় যতগুলো নাটকে অভিনয় করেছি বলা যায় প্রায় প্রতিটিই দর্শকপ্রিয় হয়েছে। হায় সমশেদ জীবনের গল্প নিয়ে নির্মিত একটি ঈদ ধারাবাহিক নাটক। একটু ভিন্নরকম চরিত্র। আমি সবসময়ই যেমন আমার প্রতিটি চরিত্রে যথেষ্ট মনোযোগী থেকে কাজ করি সমশেদ-এ ঠিক একইরকম মনোযোগ দিয়ে কাজ করা।

ইশানা বলেন, কাজটা খুবই ভালো হয়েছে। আমি শুটিংয়ের সময়য়টা দারুণ উপভোগ করেছি। মোশাররফ ভাইয়ের সঙ্গে কাজ করাটা অনেক ভালোলাগার। কারণ শুটিংয়ের সময়টা ভীষণ উপভোগ করা যায়। গল্পে গল্পে আড্ডায় আড্ডায় সময় চলে যায়। এই নাটকের প্রান্তি চরিত্রটিও বেশ উপভোগ্য যাতে দর্শক আমাকে দেখতে পাবেন।

এদিকে নাটকটিতে আরো অভিনয় করেছেন রোবেনা রেজা জুঁই, কচি খন্দকার, প্রাণ

রায় প্রমুখ।

প্রসঙ্গত, মোশাররফ করিম বর্তমানে ঈদ নাটকের কাজ নিয়েই ব্যস্ত রয়েছেন। সাম্প্রতিক সময়ে মোশাররফ করিম অভিনীত দর্শকপ্রিয় নাটক হচ্ছে সাগর জাহানের ‘মাহীনের লাল ডায়েরি’ ও ‘ফ্যাট মান’, মুরসালিন শুভর ‘কোম্পানির প্রচারের স্বার্থে’, ‘তোমাকে চাই’ ও জাকিউল ইসলাম রিপনের ‘প্রফেসর ডাবলু’।

"