একসঙ্গে তৌকীর আহমেদ ও মৌসুমী

প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক
ama ami

ছোট পর্দায় অভিনয়ে নিয়মিত তৌকীর আহমেদ। তবে এখন চলচ্চিত্র নির্মাণে বেশি ব্যস্ত থাকায় অভিনয়ে আগের মতো সময় দেওয়া হয় না তার। অন্যদিকে দর্শকপ্রিয় মৌসুমী এখনো চলচ্চিত্রেই নিয়মিত অভিনয় করছেন। ছোট পর্দায় বিশেষ বিশেষ দিবসে তার উপস্থিতি মিললেও গত ঈদে তাকে দেখা যায়নি। এর কারণ ছিল কোনো গল্পই তার মন ছুঁয়ে যায়নি। তবে এবারের ঈদে মৌসুমীকে একটি টেলিফিল্মে দেখা যাবে। শ্রাবণ চক্রবর্তী দিপুর রচনায় ও নির্দেশনায় ‘কাঁদে মন কাঁদে ভালোবাসা’ টেলিফিল্মে মৌসুমীকে দেখা যাবে। এই টেলিফিল্মে আবারও একসঙ্গে অভিনয় করছেন তৌকীর আহমেদ ও মৌসুমী।

এই টেলিফিল্মের গল্পে তৌকীর আহমেদ অপু চরিত্রে এবং মৌসুমী বর্ষা চরিত্রে অভিনয় করছেন। গত ১১ জুলাই থেকে রাজধানীর উত্তরায় টেলিফিল্মটির শুটিং শুরু হয়ে আজ শেষ হবে। গল্পে দেখা যাবে বর্ষা ধনী বাবার একমাত্র মেয়ে। ভালোবেসে বিয়ে করে সাধারণ এক ছেলে অপুকে। কিন্তু অপুকে বিয়ে করার কারণে বাবাবাড়ি থেকে সারা জীবনের জন্য চলে আসতে হয় বর্ষাকে। সংসার জীবনে পথ চলতে চলতে একসময় অপু বর্ষাকে এড়িয়ে চলতে শুরু করে। বর্ষার জীবন থেকে অপু নিজেকে চির দিনের জন্য সরিয়ে নিতে চায়। কিন্তু শেষ পর্যন্ত কী হয়, তা দেখতে চোখ রাখতে হবে টিভি পর্দায়। টেলিফিল্মটিতে অভিনয় প্রসঙ্গে তৌকীর আহমেদ বলেন, ‘দিপুর লেখা গল্পটাই মূলত আমাকে প্রথম এই কাজটি করতে আগ্রহ জন্মায়। মৌসুমীর সঙ্গে আমার খুবই কম কাজ করা হয়েছে। নিঃসন্দেহে মৌসুমী একজন বড় মাপের অভিনেত্রী। যেহেতু গল্পটার মধ্যে আবেগের বিষয় আছে। তাই আমার এবং মৌসুমীর আন্তরিক অভিনয়ের মধ্য দিয়ে সেই আবেগ যথাযথভাবে তুলে ধরার চেষ্টা করেছেন পরিচালক। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।

মৌসুমী বলেন, তৌকীর ভাই নিঃসন্দেহে একজন ভালো মনের মানুষ। সহশিল্পীকে যথেষ্ট সম্মান দিয়ে কাজ করেন তিনি। অবশ্যই একজন গুণী অভিনেতা এবং নির্মাতাও বটে। তার মনটা অনেক বড়। যে কারণে তারসঙ্গে কাজ করার সময় তার প্রতি অনেক শ্রদ্ধা নিয়েই কাজটা করার চেষ্টা করি। দিপুর লেখা গল্পই মূলত আমাকে এই টেলিফিল্মে কাজ করার জন্য মন থেকে অনুপ্রেরণা পেয়েছি। আশা করছি দর্শকদেরও ভালো লাগবে। পরিচালক দিপু জানান, আসছে ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলে ‘কাঁদে মন কাঁদে ভালোবাসা’ নাটকটি প্রচারিত হবে।

উল্লেখ্য, ১৯৯৫ সালে দেওয়ান মোহাম্মদ হাবিবুর রহমান প্রযোজিত শেখ রিয়াজ উদ্দিন বাদশা পরিচালিত ‘আড়াল’ নাটকে তৌকীর আহমেদ ও মৌসুমী একসঙ্গে প্রথম অভিনয় করেন।

"