‘আমি গল্পের নায়িকা হতে চাই’

প্রকাশ : ০৮ জুলাই ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

জনপ্রিয় অভিনেত্রী রুনা খান। ছোট পর্দার এই প্রতিভাময়ী অভিনেত্রী বরাবরই ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। যে কারণে সমসাময়িক অভিনেতাদের পাশাপাশি এই অভিনেত্রী সিনিয়র অভিনেতাদের সঙ্গেও জুটি বেঁধে কাজ করছেন এবং তার সাফল্যও পাচ্ছেন। ফলে নির্মাতারাও তার প্রতি আস্থা রাখতে পারছেন।

রুনা খান এরই মধ্যে জুটি বেঁধেছেন অভিনেতা আবুল হায়াত ও জয়ন্ত চট্টোপাধ্যায়ের সঙ্গে। আবুল হায়াতের বিপরীতে রুনা বর্তমানে ‘হাজার-৫২’ শিরোনামের একটি ধারাবাহিকে অভিনয় করছেন। পান্থ শাহরিয়ারের রচনায় এটি নির্মাণ করছেন সৌর্য দীপ্ত সূর্য। এ ছাড়া অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়ের সঙ্গে স্বাধীনতা দিবসে ‘গোপিত’ শিরোনামের একটি টেলিছবিতে জুটি হিসেবে তাকে দেখা গেছে।

এ প্রসঙ্গে রুনা বলেন, ‘আমি গতানুগতিক নায়িকার চরিত্রের মধ্যে নিজেকে রাখতে চাই না। বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করার ক্ষুধা আমার আছে। সেই দিক থেকে আমি সব সময় চরিত্রটিকে প্রাধান্য দিয়ে আসছি। চরিত্রের প্রয়োজনে যে কারো সঙ্গে আমি জুটি বাঁধতে চাই। এক কথায় বলব, তথাকথিত নায়িকা নয়, আমি

গল্পের নায়িকা হতে চাই।’

ঈদে এই অভিনেত্রী তপু খানের ‘রেড কার্ড ইয়েলো কার্ড’, আবু হায়াত মাহমুদের ‘দ্য বস’ ও অরণ্য আনোয়ারের ‘ছোবড়াই গালের দাঁত হালাই দিমু’ শীর্ষক নাটকগুলো থেকে দারুণ সাড়া পেয়েছেন বলে জানান। এদিকে এই অভিনেত্রীর হাতে এখন রয়েছে অরণ্য আনোয়ারের ‘ফুল এইচডি’, রায়হান খানের ‘বৃহস্পতি তুঙ্গে’ এবং আল হাজেনের ‘সুখের ভেতর অসুখ’ শীর্ষক ধারাবাহিকগুলো।

ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও সাফল্য পেয়েছেন এই অভিনেত্রী। তৌকীর আহমেদের ‘হালদা’ সাজেদুল আউয়ালের ‘ছিটকিনি’ ও বদরুল আনাম সৌদের ‘গহীন বালুচর’ শীর্ষক তিনটি চলচ্চিত্রে রুনাকে দেখা গেছে। তিনটি ছবিতেই অনবদ্য অভিনয়ের জন্য দারুণ প্রশংসিত হয়েছেন। ভালো গল্প ও চরিত্র পেলে আবারও নতুন চলচ্চিত্রে তাকে দেখা যাবে বলে জানান রুনা খান।

"