ঈদে ন্যান্সির নতুন গান

প্রকাশ : ১০ জুন ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

এবারের ঈদে নতুন গান নিয়ে আসছেন নাজমুন মুনিরা ন্যান্সি। তবে একক কোনো নয়, গানের দল ‘মুখোশ’র সঙ্গে দ্বৈতভাবে গানটির আয়োজন করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই শিল্পী। হঠাৎ ব্যান্ডের গানে যুক্ত হওয়া প্রসঙ্গে ন্যান্সি বলেন, ‘মুখোশ ব্যান্ডের গান ভালো লাগে। সেই নব্বই দশক থেকেই তাদের গান শুনছি।’

গত কয়েকটি উৎসবেই ধারাবাহিকভাবে নতুন গান বাজারে আনছে মুখোশ। প্রায় ১৭ বছর পর আবার গানের জগতে ফিরে এত দিনের না ফেরাটাকে পুশিয়ে নেওয়ার তাগিদ থেকেই গত ডিসেম্বরে তাদের দ্বিতীয় অ্যালবাম ‘ডিজিটাল ভালোবাসা’ প্রকাশ করে মুখোশ ব্যান্ড। তারপর চলতি বছর ভালোবাসা দিবসে প্রকাশ করে তৃতীয় অ্যালবাম ‘চেনা মুখ’। গত এপ্রিলে পহেলা বৈশাখ উপলক্ষে ব্যান্ডটি রিলিজ দেয় তাদের সিঙ্গেল অডিও ট্র্যাক ‘ফ্যাশনেবল বৈশাখ’। এবারের ঈদুল ফিতরে ‘খুব মনে পড়ে’ শিরোনামে দ্বৈত গান নিয়ে আসছে তারা। সেখানে কণ্ঠ দিয়েছেন ন্যান্সি। মুখোশ ব্যান্ডের ভোকাল খালিদ হোসেন রাজু জানান, ন্যান্সি একজন গুণী শিল্পী। নব্বইয়ের দশকের মেলোডি গানের সঙ্গে এ সময়ের একজন শিল্পীর গলা মেলানো এ যেন নতুন পুরোনোর মেলবন্ধন।

মুখোশ ব্যান্ডের দলনেতা রোজ মুহিত বলেন, ‘এবারের ট্র্যাকটিতে একটি নারীকণ্ঠ প্রয়োজন ছিল। খুঁজতে গিয়ে মনে হলো আমাদের গানের সঙ্গে ন্যান্সির গলা সবচেয়ে ভালো মানাবে। তাই তাকে প্রস্তাব দিলাম। সেও আগ্রহী হলো আমাদের সঙ্গে কাজ করতে। তাই একজোট হয়ে এবারের ঈদে আমাদের একসঙ্গে কাজ করা।

তিনি আরো জানান, এই দ্বৈত গানটি ছাড়াও কর্মক্ষেত্রে মহিলা পেশাজীবীদের যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিবাদস্বরূপ এই ঈদে ‘করপোরেট প্রেম’ নামে মুখোশের আরো একটি গানের ভিডিও প্রকাশ হবে ইউটিউবে।

"