কাস্টিং কাউচকে না বললেন জয়া

প্রকাশ : ১৫ মে ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

হাল আমলে কাস্টিং কাউচ নিয়ে চলছে নানা বিতর্ক। গত বছরের মাঝামাঝি থেকেই এ বিষয়টি উত্তাল বিশ্বের পুরো শোবিজ অঙ্গন। বলিউডের বিতর্কিত প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে কাস্টিং কাউচের শিকার বেশ কয়েকজন নামি অভিনেত্রীসহ প্রায় ১০০ জনের মতো নারী অভিযোগ করেছিলেন। পরে সে আওয়াজ বিস্তৃত হয় ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিতেও। তবে এতক্ষণ পর্যন্ত যে কাস্টিং কাউচ নিয়ে কথা বলছি, সোজা কথায় তা হলো অভিনয়ের বিনিময়ে নায়িকাদের দেহদান। এবার সেই কাস্টিং কাউচ নিয়েই মুখ খুললেন উভয় বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

সম্প্রতি ঢাকায় প্রদর্শনী এবং ফ্যাশন শোয়ের শো স্টপার অনুষ্ঠানে যোগ দেন জয়া আহসান। সেখানেই অনুষ্ঠানের এক ফাঁকে কাস্টিং কাউচ নিয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সিনেমা ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের বিষয়টি অবশ্যই আছে। সবখানেই আছে। তবে আমার এমন অভিজ্ঞতা হয়নি। কারণ আমি দ্রুত কোনো কিছু করতে চাইনি।’

জয়া বর্তমানে ব্যস্ত রয়েছেন তার মুক্তি প্রতীক্ষিত ‘দেবী’ ছবির পোস্ট প্রোডাকশনের কাজ নিয়ে। কেননা, অভিনয়ের পাশাপাশি এই ছবির প্রযোজকও তিনি। শিগগিরই ছবিটি মুক্তি পাওয়ার কথা। এ ছাড়া ওপার বাংলার পরিচালক কৌশিক গাঙ্গুলীর দারুণ সফল ছবি ‘বিসর্জন’-এর সিক্যুয়াল ‘বিজয়া’র কাজ করতে দু-এক দিনের মধ্যে কলকাতায় যাওয়ার কথা রয়েছে তার।

"