দুই নাটকে তৌসিফ-সাফা

প্রকাশ : ১৪ মে ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

ঈদুল ফিতরকে সামনে রেখে নির্মাণ করা হয়েছে বিশেষ নাটক ‘রাত পাখির ডাক’ এবং ‘প্র্যাকটিক্যাল জোকস’ শিরোনামের দুটি নাটক। দুটি নাটকে জুটি হয়ে অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা তৌসিফ মাহবুব ও সাফা কবির। শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটক দুটি পরিচালনা করেছেন স্বাধীন ফুয়াদ।

‘রাত পাখির ডাক’ শিরোনামের নাটকটির গল্পে দেখা যাবে, পরিবারিক মায়া এবং ভালোবাসার গল্প। হঠাৎ কেউ একজন পরিবারের মধ্যে প্রবেশ করলে কেউ কেউ তাকে মেনে নিতে পারে না, আবার কেউ কেউ ভালোবাসে। কোনো একটা সময়ে ভালোবাসাগুলো মায়ার মতো আবেগী হয়ে ওঠে। সুখ-দুঃখ কষ্টগুলো যেন ভাগাভাগি হয়ে যায়। আবার দূরে চলে গেলে অনুভব বাড়ে। ভালো না লাগার বিষয়গুলোও ভালো লাগতে শুরু করে। আবার ‘প্র্যাকটিক্যাল জোকস’ শিরোনামের গল্পটিও পরিবারকে কেন্দ্র করে। যেখানে আছে আদেশ, উপদেশ, অনুরোধ, ক্ষোভ, কষ্ট, আর ভালোবাসা। কিছু সময় আপন মানুষগুলোর কষ্ট এং ভালোলাগা তাচ্ছিল্য হয়ে পড়ে। ভুল এবং ভ্রান্ত ধারণা নিয়ে পড়ে থাকা এবং নিজের কাছে নিজেকে বড় ভেবে নিজের মানুষকেই কষ্ট দিই আমরা অনেকেই। আর যখন কাছের মানুষটার ভালোলাগাকে বুঝতে পারি, তখন সেই মিথ্যে অহমিকাগুলো বিলীন হয়ে যায়। বেড়ে যায় যত্ন, বাড়ে ভালোবাসা। আর এমন দুটি গল্প নিয়েই এগিয়েছে ‘রাত পাখির ডাক’ এবং ‘প্র্যাকটিক্যাল জোকস’ শিরোনামের দুটি নাটক। এ দুটি নাটক নিয়ে নির্মাতা জানান, আমাদের জীবনের খুব চেনা-জানা গল্প নিয়ে নাটক দুটি নির্মাণ করা হয়েছে। দর্শকরা এই নাটকগুলোয় নিজেকে, নিজের পরিবারকে এবং সেই সঙ্গে কাছের মানুষগুলোকেও খুঁজে পাবেন। আশা রাখি দর্শকদের ভালো লাগবে। তৌসিফ-সাফা ছাড়াও নাটকটিতে আরো অভিনয় করেছেন এসএন জনি, কিনা রহমান, রেশমীসহ অনেকে।

এরই মধ্যে ঢাকার বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে নাটক দুটির দৃশ্যধারণের কাজ। আসছে ঈদে যেকোনো বেসরকারি টিভি চ্যানেলে নাটক দুটি প্রচারিত হবে।

"