বিশ্ব মা দিবসে ‘আমার মা আমার পৃথিবী’

প্রকাশ : ১২ মে ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক
ama ami

আগামীকাল বিশ্ব¦ মা দিবস। এই দিবসটিকে কেন্দ্র করে নির্মিত হয়েছে বিশেষ অনুষ্ঠান ‘আমার মা আমার পৃথিবী’। শর্মিলী আহমেদের উপস্থাপনায় অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন চারজন অভিনেত্রী। রিচি সোলায়মান ও তার ছেলে প্রথম, বাঁধন ও তার মেয়ে সায়েরা, ফারজানা চুমকি ও তার ছেলে ফারশাদ এবং দীপা খন্দকার ও তার ছেলে আদ্রিক।

এটি মূলত একটি আলোচনা অনুষ্ঠান হলেও মা ও তাদের সন্তানদের বিভিন্ন পারফরম্যান্সে পুরো অনুষ্ঠানটি একটি ভিন্নমাত্রা পায়। উপস্থিত প্রতিটি মা-ই তার নিজস্ব অবস্থানে প্রতিষ্ঠিত ও ব্যস্ত। এত ব্যস্ততার মধ্যেও সন্তানদের কীভাবে সময় দেন? মা সন্তানের প্রতি মায়ের মমত্ব, দায়িত্ববোধ তিনি কীভাবে পালন করেন, সেটাই উঠে এসেছে তাদের আলোচনায়।

প্রথম উপস্থাপনার বিষয়ে শর্মিলী আহমেদ বলেন, জীবনে বহু মাধ্যমে আমি অভিনয় করেছি, যেটি নতুন করে বলার কিছু নেই; কিন্তু হঠাৎ করে দীপু আমাকে ধরল একটি অনুষ্ঠানের উপস্থাপনা করতে হবে। শুনে আমি তো বেশ ঘাবরে গিয়েছিলাম। আমাকে সে ভালো করে বোঝালো আর যেহেতু অনুষ্ঠানটি মাকে কেন্দ্র করে, সেহেতু আমার দুর্বলতা তো আছেই। কারণ আমিও তো একজন মা। শুরুতে একটু অসুবিধা হলেও পরবর্তী টেকে একদম ঠিকঠাকই হয়েছে। দীপু হাজরার গ্রন্থনা ও প্রযোজনায় অনুষ্ঠানটি আগামীকাল বিশ্ব মা দিবসে দুপুর ১২টায় একুশে টেলিভিশনে প্রচারিত হবে।

 

"