বিনোদন প্রতিবেদক

  ০৫ মে, ২০১৮

১১ ব্যান্ডের মনমাতানো পরিবেশনা

রঙিন লেজার আলোয় ঝলকে উঠল হলরুম। অনেকটা আচমকা। মিউজিকের শব্দের তালে আর দর্শকদের তালির সঙ্গে লেজারের আলোগুলোও যেন নেচে উঠছে স্বমহিমায়। এমনই মনোমুগ্ধকর পরিবেশে দেশের জনপ্রিয় ১১টি ব্যান্ড পরিবেশন করল মনমাতানো সব পরিবেশনা।

গত বৃহস্পতিবার, দুপুর ২টায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরার হল ৪ নবরাত্রীতে দেশের ব্যান্ডপ্রেমীদের জন্য এই অনন্য সুযোগটি করে দিয়েছে হিউসটোনের সৌজন্যে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা) লাইভ চ্যাপ্টার ওয়ান শীর্ষক কনসার্ট।? মনোমুগ্ধকর এই কনসার্টে ব্যান্ডপ্রেমীদের মাতিয়ে তুলেছে জনপ্রিয় ব্যান্ড দল মাইলস্?, ওয়ারফেজ, ফিডব্যাক, অর্থহীন, দলছুট, ম্যাক ও ঢাকা, পেন্টাগন, নেমেসিস, আর্বোভাইরাস, ভাইকিংস, শূন্যসহ আরো জনপ্রিয় সব ব্যান্ড দল।

কনসার্টের শুরুতেই ‘শত আশা’ নিয়ে মঞ্চে আসে শূন্য। একে একে ‘চলো আজ হারিয়ে যাই গোধূলির ওপারে’ এবং ‘শোনো মহাজন’সহ জনপ্রিয় কয়েকটি গান পরিবেশনা করে দর্কশদের মাতিয়ে তোলেন শূন্যের লিড ভোকালিস্ট এমিল।

এরপর পেন্টাগনের ‘জাগো’, ‘বল তুমি কোথায় আজ’ এবং ম্যাক ও ঢাকা-এর ‘মেলায় যাই রে’ গান পরিবেশনা দর্শকদের দেয় বাড়তি উচ্ছ্বাস।

জনপ্রিয় ব্যান্ড দল মাইলস্? আসার সঙ্গেই মঞ্চের সামনে থাকা ব্যান্ডপ্রেমীদের করতালিতে মুখরিত হয় পুরো হলরুম। সেই উচ্ছ্বাসকে বাড়তি প্রেরণা দিয়েছে মাইলসের লিড ভোকালিস্ট এবং বামবার প্রেসিডেন্ট হামীন আহমেদের কণ্ঠে ‘জ্বালা জ্বালা’, ‘স্বপ্নভঙ্গ’, ‘নিঃস্ব করেছ আমায়’। এর পর ফিডব্যাকের ‘মৌসুমি’, ‘থেমে গেছে স্বপ্ন’, এবং দলছুটের ‘আমি তোমাকেই বলে দেব’, ‘মেয়ে’, ‘দিন বাড়ি যায়’, ‘বাজি’, ‘তীরহারা ওই ঢেউয়ের সাগর’ গানগুলো পুরো আয়োজনটিকে দেয় ভিন্ন এক মাত্রা। এরপর মঞ্চে আসে অর্থহীন, একে একে গাওয়া হয় ‘চাইতে পারো’, ‘তোমার অস্তিত্ব’, ‘জোছনা’, ‘চাইতে পারো-২’। দর্শকদের উন্মাদনায় জমে ওঠে পুরো আয়োজন।

অর্থহীনের পর মঞ্চে আসে ওয়ারফেজ। দর্শকদের মুগ্ধ করতে পিছপা হয়নি ওয়ারফেজ। ‘হতাশা’, ‘পূর্ণতা’, ‘অসামাজিক’, ‘তোমাকে মনে পড়বে’, ‘বসে আছি একা’ গানগুলো দিয়ে আসর জমিয়ে তোলে ওয়ারফেজ। একের পর চমৎকার পরিবেশনায় উপস্থিত সবাই পেয়েছেন অসাধারণ অনুভূতি। এরপর মঞ্চে ওঠে ভাইকিংস এবং পরিবেশন করে ‘ভালোবাসি যারে’, ‘অপেক্ষা’ ইত্যাদি গান। গানগুলো দর্শকদের যেন নিয়ে গিয়েছিল ভিন্ন এক জগতে।

দর্শকদের আরো মাতিয়ে তুলতে এরপর স্টেজে আসে আর্বোভাইরাস। ‘হারিয়ে যাও’, জ্বালো আগুন জ্বালো’, ‘স্কুল’ গানগুলো দিয়ে হলরুম কাঁপিয়ে তোলে আর্বোভাইরাস।

তরুণ প্রজন্মের অন্যতম জনপ্রিয় ব্যান্ড নেমেসিসের জন্য কিছুটা অপেক্ষার প্রহর ছিল। নেমেসিসের লিড ভোকালিস্ট জোহাদের কণ্ঠে ‘অবচেতন’, ‘বীর’, ‘স্বপ্নসুর’, ‘কবে’ গানগুলো সেই প্রহরকে দিয়েছে পরিপূর্ণ মাত্রা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist