বিনোদন প্রতিবেদক

  ২৫ মার্চ, ২০১৮

স্বাধীনতা দিবসে তৌকীর আহমেদের নাটক ‘সাহস’

আগামীকাল মহান স্বাধীনতা দিবস। এদিন দর্শকরা টিভি পর্দায় দেখবেন তৌকীর আহমেদের নাটক ‘সাহস’। ফেদারম্যান মিডিয়া প্রযোজিত ও ওয়াহিদ পলাশ পরিচালিত এ নাটকটির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গুঞ্জন রহমান। রাজশাহীর বীর মুক্তিযোদ্ধা বরজাহানের মুখে শোনা সত্য ঘটনা অবলম্বনে রচিত ও নির্মিত হয়েছে নাটকটি। এতে তৌকীর আহমেদ ছাড়াও অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, শাহাদাৎ হোসেন, শশাঙ্ক সাহা, চারু সাইফুল, গুঞ্জন রহমানসহ অনেকে।

নির্মাতা জানান, নাটকটির গল্পে দেখা যাবে ১৯৭১ সালে জাহিদ যুদ্ধে যেতে পারেননি। তিনি তখন রাজশাহী মেডিক্যাল কলেজের ইন্টার্নির ছাত্র। তার সহপাঠীদের অনেকেই সীমান্ত পেরিয়ে পশ্চিমবঙ্গে চলে যান যুদ্ধের ট্রেনিং নিতে। একদিন জাহিদকে হোস্টেল থেকে ধরে নিয়ে যায় পাকিস্তানি মিলিটারি। তাকে বলা হয়, মিলিটারিদের চিকিৎসাসেবা দেওয়ার জন্য। কিন্তু জাহিদ স্পষ্ট জানিয়ে দেন তিনি এ কাজ করতে পারবেন না।

শেষ পর্যন্ত পাকিস্তানি মিলিটারির বুলেটের আঘাতে শহীদ হন রাজশাহী মেডিক্যাল কলেজের ইন্টার্নির ছাত্র জাহিদ। আর সেই জাহিদ চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ।

২৬ মার্চ রাত ৯টায় নাটকটি প্রচার করবে মাছরাঙা টেলিভিশন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist