বিনোদন প্রতিবেদক

  ২১ মার্চ, ২০১৮

স্বাধীনতা পদক পাচ্ছেন

আসাদুজ্জামান নূর ও শাইখ সিরাজ

সরকার চলতি বছরের স্বাধীনতা পুরস্কার দেওয়ার জন্য আরো দুজন বিশিষ্ট ব্যক্তিত্বের নাম মনোনীত করেছে। তারা হচ্ছেন সংস্কৃতি ক্ষেত্রে অবদানের জন্য সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং কৃষি সাংবাদিকতায় অবদানের জন্য চ্যানেল আইয়ের পরিচালক (বার্তা) শাইখ সিরাজ। গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

এর আগে ১৬ জন বিশিষ্ট ব্যক্তিকে চলতি বছরের স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত করা হয়। তারা হলেন কাজী জাকির হাসান (মরণোত্তর), শহীদ বুদ্ধিজীবী এস এম এ রাশীদুল হাসান (মরণোত্তর), শঙ্করগোবিন্দ চৌধুরী (মরণোত্তর), এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদ বীর উত্তম, এসিএসসি (অব.), এম আবদুর রহিম (মরণোত্তর), ভূপতিভূষণ চৌধুরী ওরফে মানিক চৌধুরী (মরণোত্তর), শহীদ লে. মো. আনোয়ারুল আজিম (মরণোত্তর), হুমায়ুন রশীদ চৌধুরী (মরণোত্তর), শহীদ আমানুল্লাহ মোহাম্মদ আসাদুজ্জামান (মরণোত্তর), শহীদ মতিউর রহমান মল্লিক (মরণোত্তর), শহীদ সার্জেন্ট জহরুল হক (মরণোত্তর) ও আমজাদুল হক। এ ছাড়া চিকিৎসাবিদ্যায় অধ্যাপক ডা. এ কে এম ডি আহসান আলী, সমাজসেবায় অধ্যাপক এ কে আজাদ খান, সাহিত্যে সেলিনা হোসেন এবং খাদ্য নিরাপত্তায় ড. মো. আবদুল মজিদ।

মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে আগামী ২৫ মার্চ ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পদকপ্রাপ্ত ব্যক্তিদের ‘স্বাধীনতা পুরস্কার-২০১৮’-এর পদক তুলে দেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist