জিতের পছন্দের নায়িকা মিম

প্রকাশ : ১৩ মার্চ ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

ঢাকাই ছবির জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম। ‘সুলতান দ্য সেভিয়ার’ ছবির মধ্য দিয়ে প্রথমবারের মতো তার সঙ্গে জুটি বেঁধেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা জিৎ। কলকাতায় ছবিটির প্রথম ধাপের শুটিং করে ঢাকায় ফিরেছেন মিম। তবে সঙ্গে নিয়ে এসেছেন সহশিল্পী জিতের ‘প্রশংসা’।

এ প্রসঙ্গে দেশের একটি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মিম জানান প্রথম দিনের শুটিং শেষে জিৎ তার তার অভিনয়ের বেশ প্রশংসা করেছেন। মিম বলেন, জিৎ দাদার সঙ্গে এটা আমার প্রথম কাজ। প্রথম দিনের শুটিং শেষে জিৎ দা আমাকে বলল, ‘তুমি একজন ভালো অ্যাকট্রেস। বেশ দারুণ অভিনয় করেছ।’ তার মতো একজন নায়কের কাছ থেকে এমন ধরনের কমপ্লিমেন্ট পাওয়া তো অনেক বড় একটি বিষয়। এ অংশে যতটুকু কাজ হয়েছে, বেশ ভালোই হয়েছে। এখন পরের অংশের শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি। আশা করছি ভালো কিছুই হবে।

মিম জানান, ‘সুলতান’ চলচ্চিত্রে আমি বাস্তব জীবনে যেমন না, ঠিক তার বিপরীত একটি চরিত্রে অভিনয় করছি। ফেব্রুয়ারির ২৭ তারিখ থেকে শুটিং শুরু হয়েছিল। মধ্যিখানে একদিন বিরতি ছিল। ৬ তারিখ পর্যন্ত চলেছে। ৭ তারিখে আমি দেশে ফিরেছি। ‘কলকাতায় ওদের প্রফেশনালিজমের জায়গাটা বেশ স্ট্রং। সবকিছুই প্ল্যান অনুযায়ী হয়, যার কারণে কাজ করে এক ধরনের রিল্যাক্স পাওয়া যায়। আর দ্বিতীয় ধাপের শুটিংয়ে ফের কলকাতায় যাওয়ার কথা ছিল। কিন্তু এখন আবার যাওয়ার তারিখ পিছিয়েছে। ১৯ কিংবা ২০ মার্চ কলকাতায় যেতে হবে পরের অংশের শুটিংয়ে জন্য’, বলেন এই অভিনেত্রী। কলকাতার জিৎ’স ফিল্ম ওয়ার্কসের সঙ্গে সুরিন্দর ফিল্মস ও বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ছবিটির প্রযোজনা করছে। সুলতান পরিচালনা করছেন কলকাতার নির্মাতা রাজা চন্দ ও বাংলাদেশের আবদুল আজিজ। কলকাতার পর বাংলাদেশ ও থাইল্যান্ডে এ ছবির কাজ হবে। বাংলাদেশ থেকে শহীদুল আলম সাচ্চু, আমান রেজাও ছবিটিতে অভিনয় করছেন।

‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার ২০০৭ সালের আয়োজনে প্রথম হয়েছিলেন মিম। একই বছরে হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আমার আছে জল’ চলচ্চিত্রের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক হয়। ‘জোনাকির আলো’ চলচ্চিত্রে অভিনয় করে ৩৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে চিত্রনায়িকা মৌসুমীর সঙ্গে যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পান তিনি।

"