সাদিয়া ইসলাম দৃষ্টির পথচলা

প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

এ সময়ের নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম দৃষ্টি। ছোটবেলা থেকেই নাচ করতে পছন্দ করেন। নাচের প্রতি আগ্রহীতা দেখে ক্লাস ফোরে পড়া অবস্থায় বাবা ভর্তি করান বাংলাদেশ শিশু একাডেমিতে। এর কিছুদিন পর শিশু একাডেমি ছেড়ে দৃষ্টি ভর্তি হন নৃত্য শিক্ষক অলিভ ইসলামের ‘বাংলাদেশ নৃত্য রং অর্গানাইজেশন’ নামের একটি নাচের প্রতিষ্ঠানে। সেখান থেকে ক্লাসিক্যাল নাচ শেখেন। তখন প্রতিষ্ঠানের প্রথম বর্ষে প্রথম স্থান অধিকার করেন এবং সেই সাফল্যে ‘বাংলাদেশ নৃত্য রং অর্গানাইজেশন’ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বিভিন্ন টিভি চ্যানেলের প্রোগ্রাম ও বিদেশ ভ্রমণ করার সুযোগ হয়। যখন তিনি পঞ্চম শ্রেণির শিক্ষার্থী, তখন ভ্রমণ করেছেন অনেক দেশ।

সেখানে বিভিন্ন দেশের গ্রুপের সঙ্গে বেশ কয়েকটি প্রতিযোগিতা ও উৎসবে অংশগ্রহণ করেন। এ ছাড়া স্কুলভিত্তিক থানা পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় লোকনৃত্যে প্রথম স্থান অধিকার

করেন।

বর্তমানেও তার ব্যস্ততা নাচ নিয়েই। ক্লাসিক্যাল ডান্সের পাশাপাশি তিনি এখন রয়েছেন ‘স্কাই ডান্স কোম্পানিতে’ নাচের শিক্ষিকা ও অ্যাসিসট্যান্ট কোরিওগ্রাফার হিসেবে। তা ছাড়া বাংলাদেশ নৌবাহিনীর হেডকোয়ার্টার্সে দীর্ঘদিন ধরে নাচের শিক্ষিকা হিসেবে কাজ করছেন।

"