ইতালি যাচ্ছে ‘ডুব’

প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

বহুল আলোচিত চলচ্চিত্র ‘ডুব’। বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান ও নুসরাত ইমরোজ তিশা অভিনীত ছবিটি মুক্তি পায় ২০১৭ সালের ২৭ অক্টোবর। পরিচালনা করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। গেল বছর ডিসেম্বরে সর্বশেষ কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছিল ‘ডুব’ ছবিটি। দুই মাস বিরতির পর ‘ডুব’ আবার ফেস্টিভ্যাল ভ্রমণ শুরু করেছে।

এবার ইতালির মিলানে অনুষ্ঠেয় ২৮তম ‘এশিয়া, আফ্রিকা ও লাতিন আমেরিকা চলচ্চিত্র উৎসব’-এ দেখানো হবে ছবিটি। সেখানে আরো ১০টি সিনেমার মূল প্রতিযোগিতা বিভাগে লড়বে।

উৎসবটি চলবে ১৯ থেকে ২৪ মার্চ। ‘ডুব’র পাশাপাশি উৎসবে প্রদর্শিত হবে এ বছর বার্লিনে জেনারেশন সেকশন বিজয়ী ‘দ্য সিন অ্যান্ড আনসিন’, সানডান্স উৎসব জয়ী ‘অব ফাদার অ্যান্ড সন্স’, কানে ডিরেক্টরস ফোর্টনাইটে প্রিমিয়ার হওয়া ‘আই অ্যাম নট আ উইচ’, রটারডামে ‘ব্রাইট ফিউচার’ জয়ী ‘আজোগে নাজারে’।

এদিকে উৎসবে অংশ নিতে ২০ মার্চ ইতালি রওনা হবেন ফারুকী। উৎসবের বাইরে আরো দুটি ইভেন্টে আমন্ত্রিত হয়েছে ‘ডুব’। এ বিষয়ে ফারুকী বলেন, মিলান ফিল্ম স্কুলের ছাত্রদের সঙ্গে মতবিনিময়ের জন্য আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে। ২৩ মার্চ ‘ন্যাশনাল মিউজিয়াম অব সিনেমা ইন তুরিন’-এ ‘ডুব’-এর একটি বিশেষ প্রদর্শনীর জন্য আমন্ত্রণ জানিয়েছে কর্তৃপক্ষ। এটিকে পৃথিবীর অন্যতম সেরা চলচ্চিত্র মিউজিয়াম হিসেবে গণ্য করা হয়। সে দিনই মিলান থেকে তুরিন যাব। প্রদর্শনী শেষে প্রশ্ন-উত্তর পর্বেও অংশ নেব।

"