তিশার ‘ফাগুন হাওয়া’

প্রকাশ : ১০ মার্চ ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

বহুল আলোচিত ‘হালদা’ এবার ভাষা আন্দোলনকে উপজীব্য করে নতুন নির্মাণ করছেন অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ। ছবির নাম ‘ফাগুন হাওয়া’। এতে নায়ক হিসেবে থাকছেন সিয়াম আহমেদ। এতে সিয়ামের বিপরীতে অভিনয় করবেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। এ প্রসঙ্গে নির্মাতা তৌকীর আহমেদ একটি সংবাদমাধ্যমকে জানান, তিশাকে ‘ফাগুন হাওয়া’য় দেখা যাবে দীপ্তি চরিত্রে। ওর সঙ্গে আমার এ ছবিতে অভিনয় প্রসঙ্গে চূড়ান্ত কথা হয়ে গেছে।’

তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবিতে তিশার অভিনয় বেশ প্রশংসিত হয়েছে। ফলে এবারও তার নতুন ছবিতে ডাক পেলেন তিনি। বিষয়টি নিশ্চিত করে তিশা বলেন, ছবিটিতে অভিনয়ের বিষয়ে আমার সঙ্গে তৌকীর ভাইয়ের সঙ্গে কথা হয়েছে।’ তিশা বর্তমানে শুটিং নিয়ে কক্সবাজারে ব্যস্ত রয়েছেন।

ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে টিটো রহমানের ছোটগল্প ‘বউ কথা কও’ অবলম্বনে নির্মিত হবে চলচ্চিত্রটি। এতে আরো অভিনয় করবেন আবুল হায়াত, ফজলুর রহমান বাবু, রওনক হাসান, ফারুক আহমেদ, সাজু খাদেমসহ অনেকেই।

ছবিটির একটি বিশেষ চরিত্রে পাকিস্তানি পুলিশ কর্মকর্তার ভূমিকায় থাকবেন বলিউডের একজন অভিনেতা। তবে তিনি কে, সে প্রসঙ্গে কিছু জানা যায়নি। ‘ফাগুন হাওয়া’ তৌকীর আহমেদ পরিচালিত ষষ্ঠ চলচ্চিত্র। তার নির্মিত অন্য চলচ্চিত্রগুলো হচ্ছে ‘জয়যাত্রা’, ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’, ‘অজ্ঞাতনামা’ ও ‘হালদা’।

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘জয়যাত্রা’ পরিচালনার মাধ্যমে তৌকীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এ ছাড়া তার পরিচালিত কয়েকটি চলচ্চিত্র আন্তর্জাতিক চলচ্চিত্রে উৎসবে অংশগ্রহণ নিয়ে বিশেষ সম্মান অর্জন করেছে।

"