বিনোদন প্রতিবেদক

  ২১ ফেব্রুয়ারি, ২০১৮

সুফি উৎসবের পর্দা উঠছে শুক্রবার

‘সম্প্রীতির জন্য সংগীত’-এ প্রতিপাদ্যকে ধারণ করে লোকসংগীতশিল্পী ও সাধকদের নিয়ে আগামী শুক্রবার শুরু হচ্ছে আন্তর্জাতিক সুফি উৎসব ২০১৮। দ্বিতীয় আন্তর্জাতিক এ উৎসবে সহযোগিতা করছে সংস্কৃতি মন্ত্রণালয়। যৌথভাবে উৎসবের আয়োজন করছে আল্লামা রুমি সোসাইটি ও হাটখোলা ফাউন্ডেশন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির নন্দন মঞ্চে আয়োজিত তিন দিনব্যাপী এ উৎসবে অংশ নেবেন বাংলাদেশ, ভারত, ইরান ও তুরস্কের শিল্পীরা। উৎসবে দেশি-বিদেশি সুফিসাধকরা পরিবেশন করবেন আধ্যাত্মিকতার গান। গত সোমবার এ উপলক্ষে শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, আল্লামা রুমি সোসাইটির কোষাধ্যক্ষ ড. মো. আবদুর মজিদ ও উৎসব উদযাপন পর্ষদের সদস্য সচিব ইউসুফ মুহম্মদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১১৯ জন সুফি, লোকসংগীতশিল্পী ও সাধক এ উৎসবে অংশ নিচ্ছেন। দেশের বাইরের অংশগ্রহণকারী দলের সংখ্যা পাঁচটি। নন্দন মঞ্চে বিকেল সাড়ে ৩টায় শুরু হবে উদ্বোধনী পর্ব। প্রতিদিন বিকেল ৫টা থেকে শুরু হবে সুফি গানের মূল পর্ব এবং শেষ হবে রাত ১০টায়।

প্রথম দিনে সংগীত পরিবেশন করবেন মাইজভান্ডারী মরমি গোষ্ঠী, পারভেজ, শফি মন্ডল, সামির কাওয়াল, রাফাত সুফি ও এসআই টুটুল।

উৎসবের দ্বিতীয় দিন বিকেল ৩টায় থাকবে সুফিবিষয়ক সেমিনার। এদিন সংগীত পরিবেশন করবেন শিল্পী পুলক, শিরিন, রাজ্জাক, কিরণ চন্দ্র রায়, চন্দনা মজুমদার, সুফি বাউরা, তুর্কি সুফি দল, টুনটুন বাউল ও হানিফ বাউল।

উৎসবের শেষ সন্ধ্যায় আধ্যাত্মিক গান পরিবেশন করবেন শিল্পী হায়দার, হারুন, ইকবাল হায়দার, দীপংকর, সুনিল কারাকার, সিরাজ বাউল, ইরানি সুফি দল, রুহানী সিস্টার্স ও জলের গান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist