বিনোদন ডেস্ক

  ২৭ জানুয়ারি, ২০১৮

বিনা কাটছাঁটে পাকিস্তানে ‘পদ্মাবত’

অনেক বাধাবিপত্তির পর অবশেষে মুক্তি পেল বলিউডের বহুল আলোচিত চলচ্চিত্র ‘পদ্মাবত’। সঞ্জয়লীলা বানসালি পরিচালিত এ চলচ্চিত্র ভারতের পাশাপাশি পাকিস্তানেও মুক্তি নিয়ে জটিলতা সৃষ্টি হয়। শেষ পর্যন্ত গত বুধবার বিনা কাটছাঁটে ছবিটি প্রদর্শনের ‘সবুজ সংকেত’ পেয়ে যায়। ইসলামাবাদ থেকে বিষয়টি ভারতীয় গণমাধ্যমকে জানান পাকিস্তানের সেন্সর বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা মোবাশ্বির হাসান।

তিনি বলেন, কোনো কাটছাঁট ছাড়াই পাকিস্তানের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সেন্সর (সিবিএফসি) ‘পদ্মাবত’ মুক্তির অনুমতি দিয়েছে। দেওয়া হয়েছে ‘ইউ’ সার্টিফিকেট। পাকিস্তানের কিছু চলচ্চিত্র পরিবেশকের মতে, ছবিটিতে আলাউদ্দিন খিলজিকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে।

এই প্রসঙ্গে হাসান বলেন, সিবিএফসির এ বিষয় কোনো সমস্যা নেই। আর ছবিটির সার্টিফিকেশনটির জন্য নিয়মানুযায়ী সিএফএফসির পক্ষ থেকে কাইদ-ই-আজম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ওকার আলী শাহর সাহায্য নেওয়া হয়েছে।

‘পদ্মাবত’ চলচ্চিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়–কোন, রণবীর সিং ও শহীদ কাপুর। শ্রী রাজপুত কর্ণি সেনাদের আন্দোলনের মুখে ‘পদ্মাবতী’ নাম পাল্টে চলচ্চিত্রটির নাম রাখা হয়েছে ‘পদ্মাবত’। সেন্সরের কাঁচিতে কাটা হয়েছে এর বেশ কিছু দৃশ্য। সব ঝড় সামলে গত বৃহস্পতিবার বিশ্বব্যাপী প্রদর্শন শুরু হয়েছে চলচ্চিত্রটির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist