তুহিন খান নিহাল

  ২৭ জানুয়ারি, ২০১৮

মুখোমুখি

‘ফারিয়ারা যেন হারিয়ে না যায়’

‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় ২০০৭ সালের প্রথম রানারআপ ফারিয়া শাহরিন। কাজ করেছেন নাটক-বিজ্ঞাপনচিত্রের পাশাপাশি চলচ্চিত্রেও। যার মধ্যে বাংলালিংকের ‘কথা দিলাম’ বিজ্ঞাপনচিত্রে কাজ করে দর্শকপ্রিয় হন। কদিন আগে গণমাধ্যমে নাটক-সিনেমার প্রযোজকের অনৈতিক প্রস্তাব সম্পর্কে নিজের অভিজ্ঞতা শেয়ার করেন এই তারকা। সেই বক্তব্যের পর থেকে আলোচনা শুরু হয় তাকে নিয়ে। সম্প্রতি তার সঙ্গে কথা বলেছেন তুহিন খান নিহাল

এক বছর পর অভিনয়ে ফিরলেন?

‘আতঙ্ক’ নাটকটির গল্প আমার ভালো লেগেছে। সে কারণেই কাজটি করা। এ নাটক দিয়ে এক বছর পর অভিনয়ে ফিরলাম। আমার বিপরীতে রয়েছেন নাঈম ভাই। দুজন একসঙ্গে কয়েকটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেছি। তবে এবারই প্রথম একসঙ্গে নাটকে অভিনয় করলাম।

সম্প্রতি প্রযোজকদের নিয়ে আপনি একটি অভিযোগ করেছেন?

হ্যাঁ। প্রযোজকরা চান কাজ শেষে তাদের সঙ্গে ঘুরব, কফি খাব, আড্ডা দেব। আমি তা পারি না। তাদের প্রস্তাবে রাজি না হলে সাইনিং করা কাজ থেকেও বাদ পড়তে হয়। এমনকি একজন আমাকে সঙ্গী করতে বিএমডব্লিউ গাড়িও উপহার দিয়ে চেয়েছিলেন। আমি সে প্রস্তাব প্রত্যাখ্যান করেছি। কাজ করব এটাই যথেষ্ট। ঘোরাঘুরিতে আমি নেই।

আপনার এই অভিযোগটি ঢালাওভাবে হয়ে যাচ্ছে না?

আমি কারো বিরুদ্ধে ঢালাওভাবে কিছু বলিনি। আমার কাছে জানতে চাওয়া হয়েছিল, তুমি লাক্স চ্যানেল আই সুন্দরী। তবে তোমার কাজের সংখ্যা এত কম কেন! তখন আমি আমার ক্ষোভের কথা জানাই। আমার তো যোগ্যতা ছিল, তবে কেন আমাকে কাজের ক্ষেত্রে এমন বাজে অফার দেওয়া হবে। কেন কাজ শেষে প্রযোজকের সঙ্গে ঘুরতে হবে। কেন আমার পেমেন্ট দেওয়া হবে না! তবে এসব আমি সবাইকে উদ্দেশ করে বলিনি। যারা এসব বিষয়ের জন্য দায়ী তাদের বলেছি।

তাহলে অভিযুক্ত ব্যক্তিদের নাম বললেই তো পারেন?

আমার নিরাপত্তা দেবে কে। আমি ইতোমধ্যেই অনেক সমস্যায় পড়েছি। যাদের উদ্দেশ করে বলেছি তারা অবশ্যই বুঝেছেন এবং আশা করি সতর্ক হবেন।

এই অভিযোগের মাধ্যমে আপনি কী বোঝাতে চেয়েছেন?

আমি কখনো বলিনি সবাই এমন। শুধু কয়েকজনকে উদ্দেশ করে এ কথা বলা। যাদের কারণে মিডিয়ার মেয়েদের নিয়ে সবার এমন মন্তব্য। আমি শুধু চেয়েছি, এ সমস্যার কারণে আট-দশটা ফারিয়া যেন হারিয়ে না যায়।

এমন অভিযোগের পর কোনো সমস্যায় পড়তে হয়েছে আপনাকে?

আমি সত্যটা প্রকাশ করেছি মাত্র। যে কারণে আমার অনেক শত্রু হয়েছে। অনেক অচেনা নম্বর থেকে ফোন পাচ্ছি। তার পরও আমি চেষ্টা করব সত্য কথা বলতে। কারণ, আমি চাই মিডিয়ার মেয়েদের সম্পর্কে বাজে একটি ধারণা পরিবর্তন করতে।

আগামীকাল মালয়েশিয়ায় চলে যাচ্ছেন?

আমি মালয়েশিয়ার এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ে মিডিয়া মার্কেটিং বিভাগের শিক্ষার্থী। এ বছর আমার শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা। তার অংশ হিসেবে যেকোনো প্রতিষ্ঠানের মার্কেটিং বিভাগে তিন মাসে গবেষণা পেপার্স জমা দিতে হবে। তাই বেসরকারি একটি চ্যানেলের সঙ্গে কাজ করার জন্য নভেম্বরে দেশে এসেছিলাম। আগামীকাল রোববার আবার পড়াশোনার জন্য মালয়েশিয়ায় ফিরে যাচ্ছি। তবে আগামী জুন মাসে আবার দেশে ফেরব।

তবে কি অভিনয়ে আর ফিরবেন না?

আমি যা চাই তা হলো, আমি কাজ করব। কাজ শেষ করে পেমেন্ট নিয়ে বাসায় যাব। কাজের বাইরে কারো সঙ্গে সম্পর্ক রক্ষা করার কোনো প্রয়োজন বোধ করি না আমি। এটাই আমার ডিমান্ড। এ শর্তে যদি কাজের অফার পাই, তাহলে অবশ্যই করব। আমি আবার নিয়মিত হব। তবে এ মুহূর্তে কথা দিতে পারছি না। তবে বিদেশের মাটি আমার কাছে ভালো লাগে না। আমার দেশের ধুলা-ময়লাও আমার ভালো লাগে।

পরিশেষে কিছু বলবেন?

অনেকেই আমার প্রতি রাগ করেছেন। তবে আমি আবার বলছি, আমি সবাইকে উদ্দেশ করে এ কথা বলিনি। শুধু যারা এসব অনৈতিক কাজ করেন তাদের উদ্দেশে বলেছি। তবে আমি আমার কথা কখনো ফিরিয়ে নেব না। আগেও বলেছি, এখনো বলছি। মিডিয়ায় এমন অনেকে আছেন যারা ভালো কাজ করেন। তাদের বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই। তবে যাদের এসব বাজে স্বভাব রয়েছে, আশা করি তারা ভালো হওয়ার চেষ্টা করবেন এবং আমাদের কাজে উৎসাহ দেবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist