reporterঅনলাইন ডেস্ক
  ১৩ জানুয়ারি, ২০১৮

মুখোমুখি

‘ফুল ফুটলে সবাই দেখবে’

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। প্রখ্যাত চলচ্চিত্রকার এহতেশামের ‘চাঁদনী রাতে’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে তার আগমন। তবে বেশ লম্বা সময় ধরে এই জনপ্রিয় তারকা চলচ্চিত্রে অনুপস্থিত। সর্বশেষ তার অভিনীত ছবি ‘কিছু আশা কিছু ভালোবাসা’ মুক্তি পেয়েছিল ২০১৩ সালে। দীর্ঘ বিরতির পর আবারও ‘পাগল মানুষ’ ছবি দিয়ে তিনি বড়পর্দায় ফিরেছেন। গতকাল মুক্তি পাওয়া এ ছবি ও মিডিয়ার বিভিন্ন দিক নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন শাবনূর। যার কিছু অংশ তুলে ধরেছেন তুহিন খান নিহাল

‘পাগল মানুষ’ ছবির মুক্তি নিয়ে কিছু বলবেন?

ছবিটি মুক্তি পাচ্ছে শুনে ভালো লাগলেও আমার খুব কষ্টও লাগছে। কারণ এই ছবির পরিচালক আমার পাশে নেই। ছবিটির নির্মাতা এম এম সরকার নিঃসন্দেহে একজন গুণী নির্মাতা। তার বেশির ভাগ ছবি ব্যবসাসফল। কিন্তু এই ছবির কাজের সময় তাকে আমরা হারিয়েছি। আমাকে খুব স্নেহ করতেন তিনি। ছবির বেশির ভাগ কাজ তিনিই শেষ করেছিলেন। সেই জায়গা থেকে বলতে পারি, এ ছবিও তার একটি ভালো নির্মাণ।

দীর্ঘ সময়ের পর ছবিটি শেষ হয়েছে, সে ক্ষেত্রে আপনার চরিত্রে কোনো ছন্দপতন হয়েছে কি?

না, এমন কিছু হয়নি। ডাবিং করার সময় আমার চরিত্রটা দেখেছি, মনে হয়েছে সবকিছু ঠিকই আছে। আর বাকিটা দর্শকরা বলতে পারবেন। তবে অন্য শিল্পীদের ব্যাপারে কোনো কথা বলতে পারব না। তা নির্মাতারা ভালো বলতে পারবেন।

ছবিটি দেখতে হলে যাচ্ছেন কি?

ইনশাল্লাহ। অবশ্যই দেখব। আমি শুধু আমার ছবি নয়, অন্য শিল্পীদের ছবিও হলে গিয়ে দেখি। বিশেষ করে নতুনদের ছবি। কারণ এটি আমার পছন্দের একটি দিক। এ ছাড়া বড়পর্দায় ছবি দেখার আনন্দই আলাদা। ক্যারিয়ারের শুরু থেকেই আমি তা করে আসছি।

আবারও কি চিরচেনা লাইট-ক্যামেরা অ্যাকশনের মাঝে ফিরবেন?

এখনই তো ফেরার কথা ছিল। তবে অসুস্থতার কারণে তা হয়ে উঠছে না। সুস্থ হলে যত দ্রুত সম্ভব আবারও চলচ্চিত্রে ফিরব।

আপনি ছবি পরিচালনা করবেনÑএমন খবর শোনা যাচ্ছে?

ফুল ফুটলে সবাই দেখবে। হ্যাঁ, আমারও আশা রয়েছে ছবি পরিচালনা করার। চেষ্টা করছি দেখি কী হয়। তবে এমন কিছু হলে অবশ্যই সবাইকে জানাব।

ছবি প্রযোজনা করার ইচ্ছে আছে?

অবশ্যই। আমার খুব আশা ছবি প্রযোজনা করব। এখন যদি না করি তবে সামনে ঠিকই করব। মানুষের ইচ্ছার কোনো শেষ নেই। তো ইচ্ছা পূরণ করতে একটু সময় তো দরকার।

ছোটপর্দায় কাজ করার কোনো ইচ্ছা আছে?

কেউ বড় জায়গা থেকে ছোট জায়গায় যেতে চায় না। তবে আমি ছোটপর্দাকে খারাপ বলব না। এটি অনেক ভালো জায়গা। কিন্তু এখনো এমন কোনো সিদ্ধান্ত নেইনি। কিন্তু ছোটপর্দায় যদি কাজ করি, তবে হয়তো ডিরেকশন দেব। অন্য শিল্পীদের দিয়ে কাজ করাব। আমি নিজে ছোটপর্দায় অভিনয় করার বিষয়ে এখনো ভাবিনি।

দেশের চলচ্চিত্রাঙ্গনের বিভক্তি নিয়ে আপনার মন্তব্য কী?

আমি নিরীহ প্রকৃতির মানুষ। ইন্ডাস্ট্রির কারো সঙ্গে আমার কোনো বিরোধ নেই। আমার তো আর চাওয়া-পাওয়ার কিছু নেই। আল্লাহ আমাকে যা দিয়েছেন তাতেই আমি সন্তুষ্ট। আমি আড্ডা দিতে পছন্দ করি। এসব দলাদলি কিংবা গ্রুপিং বুঝি না।

এ দেশের চলচ্চিত্র শিল্প আবারও ঘুরে দাঁড়াবে। এ বিষয়ে আপনার অভিমত কী?

চলচ্চিত্র ঘুরে দাঁড়ানোর কিছু নেই। ভালো কাজ করলে ভালো রেজাল্ট পাওয়া যাবেই। আমার মতে, যদি বর্তমান সময়ের নির্মাতা-শিল্পীরা ভালো কাজ দিতে পারেন, তবে অবশ্যই চলচ্চিত্রের সুদিন ফিরে আসবে। আমি আশা করি সবাই মিলে কাজ করলে তার সুফল পাওয়া যাবে।

দীর্ঘ বিরতির পর পর্দায় ফিরেছেন। এ ব্যাপারে ভক্তদের কিছু বলবেন?

আসলে এ ছবি দীর্ঘ সময় পর মুক্তি পাচ্ছে, এটা আমার কারণে নয়। তবে জানি, আমার অনেক ভক্তই এখন হলে আসেন না। আমি তাদের অনুরোধ করব আবার হলে আসার জন্য। ছবিটি দেখার জন্য।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist