অন্য লুকে জাহিদ হাসান

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

আমরা কথায় কথায় বলি হিরো থেকে জিরো। কিন্তু এবার সে কথা নয়, বরং বলতে হচ্ছে হিরো থেকে সুপার হিরো। বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসানের নামের সঙ্গে অবশ্যই তা যায়। কারণ, ছোটপর্দা কিংবা বড়পর্দা সবখানেই তিনি অভিনয় গুনে দর্শকদের মুগ্ধ করেছেন। নায়ক ও খলনায়ক যে চরিত্রেই তিনি অভিনয় করেন না কেন, সর্বত্রই তার প্রতিভার দ্যুতি এক অপরূপ মোহময়তা তৈরি করেন। তবে এবার অন্য লুকে তাকে দেখবে দর্শক। কারণ, বেশ কিছুদিন ধরেই দেখা যাচ্ছে তার মুখভর্তি দাড়ি। এই রহস্যের জবাব দিতে গিয়ে জাহিদ হাসান জানান, কলকাতার নতুন ছবি ‘সিতারা’য় অভিনয় করছেন তিনি। আর ছবিটির জন্যই তার এই বেশ।

তবে নতুন বছরের প্রথমদিনে জানা গেল নতুন তথ্য। মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবি ‘স্যাটারডে আফটারনুন’-এ অভিনয় করবেন জাহিদ হাসান। দুটি ছবিতেই মুখে দাড়ি নিয়ে হাজির হবেন গুণী এই অভিনেতা। সম্প্রতি ফেসবুক লাইভে এমনটি ঘোষণা দিলেন তিনি নিজেই। গত সোমবার সকালে জাহিদ হাসান বলেন, নতুন দুটি ছবির জন্য দাড়ি রেখেছি। কৃত্রিম দাড়ি নয়, পর্দায় আমার আসল দাড়ি দেখতে পাবেন দর্শক। তবে দুই ছবিতে দাড়ির রং থাকবে দুই রকম।

বয়স যতই হোক না কেন অভিনেতারা সব সময় নিজেদের পরিপাটি ও তরুণভাবেই উপস্থাপন করতে পছন্দ করেন। মুখভর্তি দাড়িতে জাহিদ হাসানের মুখে বয়সের ছাপ ভেসে উঠেছে। তবে তা নিয়ে চিন্তিত নন তিনি। জাহিদ বলেন, সব সময় আমি হিরোর মতো চেহারা নিয়ে থাকতে চাই না। মাঝেমধ্যে নিজেকে নিজের মতো করেই উপস্থাপন করতে পছন্দ করি। কাজ দিয়ে দর্শকের ভালোবাসা অর্জন করতে চাই। দেখতে কেমন লাগছে সেটা আমার কাছে মুখ্য নয়। ‘স্যাটারডে আফটারনুন’ ছবির শুটিং শুরু হবে ৫ জানুয়ারি। এতে জাহিদ হাসান একজন মুসলিম ব্যবসায়ী চরিত্রে অভিনয় করবেন। যৌথ প্রযোজনার এই ছবিটিতে আরো অভিনয় করবেন বাংলাদেশের অভিনেত্রী তিশা ও ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি।

"