চ্যালেঞ্জিং চরিত্রের আশায় মেহজাবিন

প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

গত বছরে বেশ কিছু আলোচিত নাটকে অভিনয় করেছেন লাক্স সুপারস্টার মেহজাবিন চৌধুরী। এগুলোর মধ্যে ‘ছেলেটি অবন্তীকে ভালোবেসেছিল’, ‘হাই হিল’, ‘মেয়েটির হাতে জাদুর প্রদীপ’, ‘তোমার জন্য মন’ ইত্যাদি। তবে সব ছাড়িয়ে গেছে ‘বড় ছেলে’ নামের টেলিছবিটি। এই টেলিছবিতে অভিনয় করে তিনি দেশব্যাপী আলোচিত হয়েছেন। প্রশংসা পেয়েছেন বোদ্ধামহলেও। মেহজাবিন নিজেও স্বীকার করেছেন, তার অভিনয় জীবনের এটাই সেরা কাজ।

তিনি বলেন, ‘বড় ছেলে কাজটিকেই আমি এগিয়ে রাখব। একটা কাজকে যখন মানুষ ভালো বলে প্রশংসা করে তখন এই ভালো লাগাটা কাজের ধারাকে আরো বাড়িয়ে তোলে। কাজ করতে আরো অনুপ্রেরণা পাই। এ জন্য ধন্যবাদ নির্মাতা মিজানুর রহমান আরিয়ান এবং জিয়াউল ফারুক অপূর্ব ভাইকে। কৃতজ্ঞতা ভক্তদের কাছেও।’

মেহজাবিন আরো বলেন, ‘একটি ছেলের গল্প। প্রথমে ভেবেছিলাম যেহেতু ছেলের গল্প হয়তোবা এতে আমি একটা ছোট্ট অংশ হয়েই থাকব। তবে যখন কাজ শুরু হলো তখন বুঝলাম এটি আসলে দুজনেরই গল্প। গল্পটা খুবই ইমোশনাল। তবে এতটা যে সাড়া ফেলবে ভাবিনি। এই সুবাদে গত বছরটি খুব ভালো কেটেছে। এ বছরের প্রত্যাশা হলো, ২০১৭ সালের চেয়ে ভালো কাজ করা। নিজেকে ছাড়িয়ে যাওয়া। গত বছর রেসপন্সের দিক দিয়ে বড় ছেলে নাটকটি ভালো ছিল। কিন্তু অভিনয় বা কাজের দিক দিয়ে আরো অনেক নাটক আমার কাছে এগিয়ে ছিল। যেমন মাবরুর রশিদ বান্নাহর ঈদের নাটক মেয়েটির হাতে জাদুর প্রদীপ। এ নাটকে আমার কোনো নায়ক ছিল না। তাই চরিত্রটি আমার জন্য চ্যালেঞ্জিং ছিল।’ মেহজাবিন চলতি বছরেও এমন আরো কিছু চ্যালেঞ্জিং চরিত্রের আশায় থাকবেন, যা দিয়ে তিনি আগের কাজগুলোকেও ছাড়িয়ে যেতে পারেন।

"