রংপুর ব্যুরো

  ৩১ ডিসেম্বর, ২০১৮

রংপুরে ভোটারদের দীর্ঘ লাইন

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশ ছিল রংপুরের ছয় আসনো ভোটকেন্দ্রগুলোতে। গতকাল রোববার সকাল ৮টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলে একটানা ভোট গ্রহণ।

রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনের হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয়, দরদী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ছিল ভোটারদের দীর্ঘ লাইন। একই অবস্থা দেখা গেছে রংপুর-৩ (সদর) আসনের সেনপাড়া শিশুমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়, আদর্শ স্কুল অ্যান্ড কলেজ, আর্কেডিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে।

রংপুর-৩ আসনের ভোটাররা ইভিএমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। রংপুর-১ (গঙ্গাচড়া) আসনের হাজী দেলোয়ার হোসেন উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ১০ জন। সকাল ১১টায় ভোট পড়ে প্রায় ৪০০। বুড়িরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ৯৫৪ জন ভোটার। বেলা ১২টায় ২৫ ভাগ ভোটার ভোট দেন বলে জানিয়েছেন ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার গোলাম রব্বানী। সকাল সাড়ে ৯টার পর থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটার বেড়ে যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এসব কেন্দ্রে পুরুষ ভোটারদের উপস্থিতি কমে নারী ভোটারদের উপস্থিতি উজ্জল হতে থাকে। দীর্ঘ সারিতে দাড়িয়ে ভোট দেন তারা। ভোটকে ঘিরে আসনগুলোতে যান চলাচল প্রায় বন্ধ ছিল। পথে পথে ছিল বিজিবি-র‌্যাবের টহল। ভোট দিয়ে সকাল সকাল বাড়ি ফিরছিলেন অনেকে।

জাহাজ কোম্পানি মোড়ে পত্রিকা বিক্রেতা আকবর কবির পিন্টু বলেন, সকাল পৌনে ৯টায় জুম্মাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়েছি। কেন্দ্রে তখন ছিল ৭০-৮০ জন ভোটার।

লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে গিয়ে দেখা গেল নারী ভোটাররাই বেশি। নাজনীন রহমান নামের রংপুর-৩ আসনের ভোটার জানান, সেনপাড়ার বাসা থেকে হেঁটে তিনি ভোটকেন্দ্রে গিয়েছিলেন। জিএল রায় রোডে তখন ভোটারদের ভীড়। সেখান থেকে হেঁটে শালবনের দিকে যেতে যেতে কথা হয় হাবিবুর রহমান নামের ভোটারের সঙ্গে। সরকারি রোকেয়া কলেজ কেন্দ্রে ভোট দেন তিনি। ইভিএমে ভোট দিতে কোনো অসুবিধা হয়নি জানিয়ে তিনি বলেন, বোতাম টিপে ভোট দিয়েছি। ভালো লাগছে। হেভিওয়েট প্রার্থীরাএয কেন্দ্রে ভোট দিলেন : সকাল ১১টায় রংপুর-৪ আসনের মহাজোট প্রার্থী আওয়ামী লীগের টিপু মুন্সী ভোট দেন পীরগাছা জেএন মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। এ সময় তিনি বলেন, ভোটের পরিবেশ শান্তিপূর্ণ। আশাকরি শেষ পর্যন্ত সুষ্ঠুভাবে ভোটাররা ভোট দেবেন।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের আ.লীগের প্রার্থী ও কেন্দ্রীয় আ.লীগের কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান সকাল ৯টায় ভোট দেন ইমাদপুর ইউনিয়নের ফরিদপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে।

রংপুর-১ আসনের মহাজোট প্রার্থী জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা হাজী দেলোয়ার হোসেন উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন সকাল ৯টায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close