মহানগর (সিলেট) প্রতিনিধি

  ১৯ ডিসেম্বর, ২০১৮

সিলেট বিভাগের ১৯ আসনে ৯৮ প্লাটুন বিজিবি মোতায়েন

যেকোনো ধরনের নির্বাচনী সংঘাত ও সহিংতা রোধে সারা দেশের মতো সিলেটেও বিজিবি মোতায়েন করা হয়েছে। গতকাল মঙ্গলবার থেকে সিলেট বিভাগের ১৯টি আসনে মোট ৯৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তার মধ্যে সিলেট জেলার ছয়টি আসনে মোতায়েন করা হয়েছে ২৪ প্লাটুন বিজিবি। যেকোনো সহিংস পরিস্থিতি মোকাবিলায় তারা প্রস্তুত রয়েছে বলে সিলেট বিজিবি সূত্রে জানা যায়।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সিলেট সূত্র জানায়, সিলেটের ছয়টি আসনে মোট ২৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এসবের মধ্যে সিলেট-১ আসনে ৯ প্লাটুন ও সিলেট-৪ আসনে ৬ প্লাটুন মোতায়েন করা হয়েছে। আর বাকি চারটি আসনে তিন থেকে পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এ ছাড়া সবগুলো আসনের জন্য বাড়তি দুই প্লাটুন বিজিবি সংরক্ষণ করে রাখা হয়েছে। যেকোনো প্রয়োজনে তাদের মাঠে ছাড়া হবে।

বিজিবি সিলেট সূত্র আরো জানায়, সিলেট-১ আসনে সবচেয়ে বেশি প্লাটুন বিজিবি সেনা মোতায়েন করা হয়েছে। সিলেট বিভাগের সুনামগঞ্জে ৪০ প্লাটুন, মৌলভীবাজারে ১৮ প্লাটুন এবং হবিগঞ্জে ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়া সীমান্তবর্তী এলাকাগুলোতে ক্যাম্প করে বাড়তি পেট্রোলিং করা হবে। যাতে করে সীমান্তে সন্ত্রাসীরা কোনো ধরনের নাশকতার পরিকল্পনা কেউ করতে না পারে।

৪৮ বর্ডার গার্ড বাংলাদেশ এর লে. কর্নেল শাহ আলম চৌধুরী বলেন, ‘সিলেট-১ আসনে বেশি প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। অন্যান্য আসনগুলোতে বেশির ভাগ তিন থেকে পাঁচ প্লাটুন করে মোতায়েন করা হয়েছে। নির্বাচনী সংঘাত ও সহিংসতা রোধে প্রয়োজন অনুযায়ী আরো বেশিও থাকতে পারে। বর্তমানে সব জায়গায় বিজিবি ছড়িয়ে পড়েছে।’

তিনি আরো বলেন, ‘সিলেটে জৈন্তাপুর, গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জসহ সীমান্তবর্তী এলাকাতে বিওপির আউট পোস্ট রয়েছে। সেখান থেকে প্রয়োজনীয় জনবল নিয়ে পেট্রোলিং করা হবে। যথাযথভাবে সার্বিক পরিস্থিতি যাতে নিয়ন্ত্রিত হয়, পাশাপাশি জনগণের জানমালের নিরাপত্তায় সেই অনুযায়ী পেট্রোলিং করা হবে। এর পাশাপাশি যদি কোনো দুষ্কৃতিকারী, সন্ত্রাসী সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগে বাধা প্রদানের খবর পেলে যৌথভাবে অভিযানের মাধ্যমে তাদের প্রতিহত করা হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close