ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

  ১৫ ডিসেম্বর, ২০১৮

বাগেরহাট-১

জমে উঠেছে নির্বাচনী আমেজ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই নির্বাচনী আমেজ জমতে শুরু করছে। আটঘাট বেঁধে মাঠে নামছেন প্রার্থীরাও। তাই ভোট হবে উৎসব মুখর, একথা এখন সবার মুখেই।

এবার বাগেরহাট-১ আসনে (ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী) প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বারবার নির্বাচিত সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন ও বিএনপির মনোনিত প্রার্থী মেরিন ইঞ্জিনিয়ার মাসুদ রানা।

পাশাপাশি আরও দুইটি দল নির্বাচনে অংশ গ্রহন করছেন। বাংলাদেশ মুসলিম লীগের মনোনিত প্রার্থী সামসুল হক খান আসাদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী আলহাজ্ব মো. লিয়াকত আলী শেখ।

এদিকে প্রার্থী ও সমর্থকরা প্রচার প্রচারনা শুরু করেছেন। বিভিন্ন স্থানে নির্বাচনী সভা, উঠান বৈঠকের মাধমে তাদের প্রচার চালিয়ে যাচ্ছেন। ভোটারদের সাথে মতবিনিময়, উঠান বৈঠক, বর্ধিত সভা, শুভেচ্ছা বিনিময়সহ স্ব স্ব প্রতীকের ভোট কামনা করে বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা।

সরেজমিন ঘুরে দেখা গেছে, নির্বাচনী এলাকার বিভিন্ন এলাকা বিভিন্ন প্রার্থীর পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে। চায়ের দোকান থেকে শুরু করে প্রতিটি স্থানে চলছে নির্বাচনী আলাপ। চলছে নির্বাচন নিয়ে ভোটারদের নানা জল্পনা-কল্পনাও। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাগেরহাট-১ (ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী) আসনের ফকিরহাটে মোট ভোটার ১ লাখ ৮ হাজার ৩৫২ জন, এরমধ্যে পুরুষ ভোটার ৫৪ হাজার ১২৩ জন ও নারী ভোটার ৫৪ হাজার ২২৯ জন।

উপজেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফকিরহাট উপজেলার আটটি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৪২টি। এরমধ্যে ফকিরহাট ইউনিয়নে আটটি, বেতাগা ইউনিয়নে পাঁচটি, লখপুর ইউনিয়নে সাতটি, পিলজংগ ইউনিয়নে চারটি, বাহিরদিয়া-মানসা ইউনিয়নে চারটি, নলধা-মৌভোগ ইউনিয়নে পাঁচটি, মূলঘর ইউনিয়নে চারটি এবং শুভদিয়া ইউনিয়নে পাঁচটি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকবেন বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস। সহকারি রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহানা পারভীন। সার্বিক সহযোগীতায় থাকবেন উপজেলা নির্বাচন কর্মকর্তা এস এম হাবিবুর রহমান।

৪২টি কেন্দ্রে পোলিং অফিসার থাকবেন ১৯৫ জন। সহকারি পোলিং অফিসার হিসেবে থাকবেন ৩৯০ জন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close