আব্দুল আলীম, নারায়ণগঞ্জ

  ১৩ ডিসেম্বর, ২০১৮

যোগ্য ব্যক্তিকে ভোট দিতে চাই

প্রার্থী যে দলেরই হোক উন্নয়নই আসল কথা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে পাড়া-মহল্লা বেশ সরগরম হয়ে উটেছে। এলাকার চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র আলোচনায় আগামী নির্বাচন। কারা জয় লাভ করবে? নির্বাচনে নিরাপদে ভোট দেয়া যাবে কি না? শেষ পর্যন্ত কি ভোট গ্রহণ হবে? হলেও সবাই কি নিজের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে? নাকি আবারো পেশীশক্তির বলে ভোটাধিকার থেকে বঞ্চিত হতে হবে। এমন নানা প্রশ্ন সাধারণ ভোটারদের মাঝে।

তবে নিন্ম আয়ের মানুষের মধ্যে ভিন্ন মাত্রাও লক্ষ্য করা গেছে। এরমধ্যে একটি পেশার মানুষ হচ্ছে হকার। তাদের মুখ থেকে উঠে এসেছে নির্বাচনী নানা কথা। নারায়ণগঞ্জ শহরের বেশ করেকজন হকারের সঙ্গে কথা হয় প্রতিদিনের সংবাদের প্রতিবেদকের সঙ্গে।

জাকির হোসেন (৪০) চাষাড়া বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে দীর্ঘ ১৫ বছর যাবত ব্যবসায় (হকার) করে আসছেন। কম বেশি নগরীর সকল খবরই রাখেন তিনি। তবে আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে তার মধ্যে হতাশার শেষ নেই। জাকির বলেন, দীর্ঘদিন শহরে আছি। কোন দল কি করে সবই দেখি। আমার কাছে আওয়ামী লীগ, বিএনপি কেউ যোগ্য না কিন্তু উপায় কি। ওরা ছাড়া আছে কে? আমরা ভোট দিমু কারে? মাঝে মধ্যে দেখি কয়েকটা দল মিছিল করে শহীদ মিনারের সামনে। মানববন্ধন করে। কিন্তু ওরা তো জিতবো না। শুনেছি হেরাও নির্বাচনে যাইবো। কিন্তু তাদের ভোট দেবে কে? ওরা মিছিল আর মানববন্ধন পর্যন্তই। এই দেশের কিচ্ছু হইবো না। দল বদলাইবো কিন্তু দেশের অবস্থা বদলাইবো না।

কিবরিয়া (৫২) ২ নং রেলগেইট এলাকার বাসিন্দা। প্রায় ২০ বছর যাবত জেলা চাষাড়া বঙ্গবন্ধু সড়কে ব্যবসায় করে আসছেন। কাকে ভোট দেবে বা কোন দলকে সমর্থন করবে তাও জানেন না। তিনি বলেন, এখনো জানি না কাকে ভোট দেব। কিন্তু যোগ্য ব্যক্তিকে ভোট দিতে চাই। ভোটের সময় দেখা যাবে কাকে ভোট দেয়া যায়। যে প্রার্থী উন্নয়নের ওয়াদা করবে তাকেই ভোট দেব। যে দলই জিতুক উন্নয়ণ হইলেই হইলো।

শহীদ (৩৫) ভূইঘরের বাসিন্দা। ১২ বছর যাবত চাষাড়া বঙ্গবন্ধু সড়কে হকারী করে আসছে। শহরে অনেক কিছুই দেখেছেন। তবে হকারদের পক্ষে একেএম শামীম ওসমানের অবস্থানের কারণে অনেকটাই ওসমান পরিবারের প্রতি সমর্থক তিনি। শহীদ বলেন, শামীম ওসমান আমাদের নারায়ণগঞ্জের জন্যও অনেক কিছু করেছেন। উনি খুব ভাল লোক। নারায়ণগঞ্জ-৪ আসনে শামীম ভাই আসলে আমাদের জন্য ভালো হবে। তাই আমি আমার ভোট শামীম ওসমান ভাইকে দেবো।

আরেকজন হকার বিল্লাল হোসেন বলেন, ‘নিজের ভোট তো দিমুই। আর সবাইকে বলব আ.লীগে ভোট দেওয়ার জন্য। এই সরকার আমাগো লাইগ্যা যা করছে কোন সরকার আমাগো লাইগ্যা এতোডা করে নাই। শামীম ভাই আমাগো হকারগো পূর্ণবাসনের ব্যবস্থা করছে। এই সরকার যদি আবারো ক্ষমতায় আসে তাইলে আমাগো জন্য বালাই অইবো।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close