টাঙ্গাইল-৮

আ.লীগের আস্থা জোয়াহেরুল ঐক্যফ্রন্টের প্রার্থী কুঁড়ি সিদ্দিকী

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে আওয়ামী লীগ ও ঐক্যফ্রন্টের প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়েছে। আ.লীগের মনোনয়ন পেয়েছেন জেলা সম্পাদক এ্যাড. জোয়াহেরুল ইসলাম এবং ঐক্যফ্রন্টের মনোনয়ন পেয়েছেন বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর মেয়ে রাজনীতিতে নবীন আইনজীবী কুঁড়ি সিদ্দিকী। সুতারাং লড়াই হবে নৌকা এবং ধানের শীষের মধ্যে।

কুঁড়ি সিদ্দিকী রাজনীতিতে নবীন হলেও তার বাবা বঙ্গবীর কাদের সিদ্দিকী ভোটের মাঠে ছায়ার মতো তার পাশে থাকার ঘোষণা দিয়েছেন। এই নির্বাচন নৌকা এবং ধানের শীষে লড়াই হবে বলেও স্থানীয়দের মধ্যে আলোচনা রয়েছে। আ.লীগের নির্বাচনী মনোনয়ন বোর্ড সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জেলা আ.লীগের সম্পাদক এ্যাড. জোয়াহেরুল ইসলামের হাতে নৌকা প্রতীক তুলে দেন। এরপর থেকে জেলার সর্বত্র আলোচনা ছিল কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়ন নিয়ে। কিন্তু ঋণ খেলাপি হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম।

গত ২ ডিসেম্বর সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তিনি এ ঘোষণা দেন। কাদের সিদ্দিকী বীরউত্তমের মনোনয়ন বাতিল হওয়ায় ওই আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হয়েছেন তাঁর মেয়ে ব্যারিস্টার কুঁড়ি সিদ্দিকী। কাদের সিদ্দিকী সখীপুরে তাঁর নিজ বাস ভবনে দলীয় কর্মী সমর্থকদের সামনে এ ঘোষণা দেন। এ সময় কর্মী সমর্থকরাও হাত তুলে কুঁড়ি সিদ্দিকীর প্রতি সমর্থন জানান।

এ সময় কুঁড়ি সিদ্দিকী কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে বলেন, বিগত সময়ে আপনারা বাবার পাশে যেরকম ছিলেন, সামনের নির্বাচনে সে রকমভাবেই সকলের সহযোগিতা চাই।

এদিকে আ.লীগ প্রার্থী এ্যাড. জোয়াহেরুল ইসলামকে বিজয়ী করতে সংঘবদ্ধ হয়ে মাঠে নেমেছেন বাসাইল ও সখীপুর উপজেলার নেতা-কর্মীরা। তারই অংশ হিসেবে প্রতিটি ওয়ার্ডে ও কেন্দ্র ভিত্তিক নির্বাচন পরিচালনা গঠন করছে।

"