বিএনপির চূড়ান্ত প্রার্থী ঘোষণা পক্ষে-বিপক্ষে প্রতিক্রিয়া

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

দুইসপ্তাহ পর বিভিন্ন আসনে বিএনপির চূড়ান্ত প্রার্থী ঘোষণা করেছে দলটি। গত শুক্রববার সন্ধ্যায় দলের চেয়ারপারসনের গুলশানের কার্যালয় থেকে এই ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। এসময় মহাসচিব সারা দেশে ২০৬টি আসনে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করেন। এর আগে গত ২৬ নভেম্বর বিভিন্ন আসনে একাধিক প্রার্থীকে মনোনয়ন দেয় দলটি। তবে চূড়ান্ত প্রার্থী ঘোষণা পক্ষে-বিপক্ষে প্রতিক্রিয়া দেখিয়ে বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা। প্রতিনিধিদের পাঠান খবরÑ

আদমদীঘি (বগুড়া) : বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন মাছুদা মোমিন। তিনি বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ও মানবতাবিরোধী অপরাধ মামলায় বর্তমানে পলাতক আব্দুল মোমিন তালুকদার খোকার স্ত্রী। এর আগে খোকা এবং তার স্ত্রী মাছুদা মোমিন দুজনই বিএনপির মনোনয়ন লাভ করেন। খোকার পক্ষে প্রার্থিতার আবেদন জমা দেন তার মেয়ে নাসিমা মোমিন লাকি।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে উপজেলা বিএনপির সম্পাদক সদ্য পদত্যাগকারী উপজেলা চেয়ারম্যান ফারুক কবির আহমদ চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন। কবির গোবিন্দগঞ্জ উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের পারগয়রা গ্রামের মৃত প্রাক্তন ইউপি চেয়ারম্যান আব্দুল মালেকের ছেলে ও বিএনপির সাবেক সংসদ সদস্য মরহুম সিরাজুল ইসলাম বুদু মিয়ার ভাতিজা।

সাবেক ছাত্রদল নেতা ফারুক কবির বর্তমানে উপজেলা বিএনপির সম্পাদক ও জেলা বিএনপির সহসভাপতির দায়িত্ব পালন করছেন। ইতিপূর্বে বিএনপি থেকে তিনবার গুমানীগঞ্জ ইউপি চেয়ারম্যান ও ২০১৪ সালে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এদিকে ফারুক কবিরের প্রার্থীতা চূড়ান্ত হওয়ার পর এলাকায় মিষ্টি বিতরণ করেছেন দলের নেতা-কর্মীরা।

রাণীনগর (নওগাঁ) : নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে সাবেক প্রতিমন্ত্রী মো. আলমগীর কবিরের নাম চূড়ান্ত ঘোষণা করেছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। এর আগে ২৬ নভেম্বর দুইজন প্রার্থীর নাম ঘোষণা করে ছিল দলটি। কিন্তু শুক্রবার অপর প্রার্থী শেখ রেজাউল ইসলাম রেজুকে বাদ দিয়ে সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবিরকে চূড়ান্ত ঘোষণা করে।

এদিকে আলমগীরকে একক প্রার্থী ঘোষণা করায় স্থানীয় নেতা কর্মীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে বলে অনেক বিএনপির নেতা কর্মীরা জানিয়েছেন। নওগাঁ জেলা বিএনপির সম্পাদক মো. জাহিদুল ইসলাম দলু এ আসনের প্রার্থীর নাম নিশ্চিত করেছেন।

"