সিলেট-৬

মহাজোটের আস্থা নাহিদ প্রার্থী হচ্ছেন শমসেরও!

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০

সিলেট প্রতিনিধি

সিলেট-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নরুল ইসলাম নাহিদ। কিন্তু সম্প্রতি বি. চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা মহাজোটে যোগ দেওয়ায় এ আসন থেকে মহাজোটের প্রার্থী হয়ে আসছেন দলটির প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী। সর্বত্র এমন গুঞ্জন ছিল।

কিন্তু সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এ আসনটিতে নুরুল ইসলাম নাহিদকে মহাজোটের চুড়ান্ত প্রার্থী করেছে ক্ষমতাসীন আ.লীগ। দলের উচ্চপর্যায়ের একাধিক সূত্রের খবর, গত বুধবার রাতে দলীয় সভানেত্রী শেখ হাসিনা নাহিদকেই এ আসনে মহাজোটের প্রার্থী চুড়ান্ত করেছেন। আ.লীগের এমন সিদ্ধান্তের ফলে শমসের মবিন চৌধুরী কিছুটা ক্ষুব্ধ হয়ে মনোনয়ন জমা দেন। এদিকে শেষ পর্যন্ত আওয়ামী লীগের সঙ্গে বিকল্পধারার আসন সমঝোতা না হওয়ায় শমসের মবিন বিকল্পধারার দলীয় প্রতীকে এ আসন থেকে নির্বাচনে লড়তে পারেন বলে জানা গেছে। ফলে সিলেট-৬ আসনে মুখোমুখি অবস্থানে রয়েছেন হেভিওয়েট এই দুই প্রার্থী।

এদিকে আ.লীগের দলীয় মনোনয়ন পাওয়া নাহিদ অবশেষে মহাজোটের মনোনয়ন নিশ্চিত হওয়ার পর এখন ভোটের মাঠে সরব রয়েছেন। তিনি নিজের নির্বাচনী এলাকায় বিভিন্ন মতবিনিময় সভায় অংশ নিচ্ছেন। এ ব্যপারে আলোচনায় থাকা সদ্য বিকল্প ধারায় যোগ দেয়া শমসের মবিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি নিজের প্রার্থীতার ব্যাপারে এখনই কোন কথা বলতে রাজি হননি। অপরদিকে মহাজোটের মনোনয়ন পাওয়া শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদও এ নিয়ে মুখ খুলতে নারাজ।

"