পাবনা-৪

পেশাজীবী সংগঠনগুলো নৌকার পক্ষে ভোট চাইতে মাঠে নামছে

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

আ.লীগ সরকারের আমলে পাবনার ঈশ্বরদীসহ দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। এরই ধারাবাহিকতায় দেশ আজ মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার মনোনীত শামসুর রহমান শরীফ এর নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। এমন প্রতিক্রিয়া ব্যক্ত করলেন বিশিষ্ঠ শিক্ষাবিদ অধ্যাপক উদয় নাথ লাহিড়ী।

শিক্ষক সমিতির উপজেলা সভাপতি ও প্রধান শিক্ষক জানান, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বিগত চার বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে ঈশ্বরদী ও আঘোড়িয়ায় শিক্ষাক্ষেত্রে বিপ্লব সাধন করেছেন। এমন কোন গ্রাম নেই, যেখানে প্রাইমারী স্কুল নেই, এমন ইউনিয়ন নেই যেখানে কলেজ প্রতিষ্ঠান হয়নি। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোত উন্নয়ন তাঁরই হাত দিয়ে হয়েছে। এজন্য এলাকার শিক্ষকরা তাঁর প্রতি কৃতজ্ঞ। এই কৃতজ্ঞতার বহি:প্রকাশ হিসেবে এবারে আমরা শিক্ষকরা স্বউদ্যোগে নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহন করবো। কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির জেলা আহব্বায়ক উপাধ্যক্ষ ইসমাইল হোসেন জানান, আ.লীগের জেলা সভাপতি ও ভুমিমন্ত্রীর নৌকা প্রতিকের জন্য আমরা শিক্ষকরা উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইব। ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর উপজেলা শাখার সভাপতি আনিসুর রহমান জানান, ঈশ্বরদীতে এমন কোন রাস্তা নেই যেটি কাঁচা। বিগত সময়ে এখানে অবকাঠামোগত ব্যাপক উন্নয়নের সঙ্গে অনেক শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেছে। যেকারণে উন্নয়নের এই ধারা বজায় রাখতে হবে। তাই গত বৃহস্পতিবার অবসরপ্রাপ্তদের নিয়ে সাংগাঠনিকভাবে গৃহীত সিদ্ধান্তে নৌকার বিজয় নিশ্চিত করার জন্য নতুন প্রজন্মের ভোটারদের কাছে উন্নয়নের চিত্র তুলে ধরা হবে।

কৃষক উন্নয়ন সমিতির সভাপতি ও বঙ্গবন্ধু কৃষি পদকপ্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান ময়েজ জানান, শেখ হাসিনা সরকার কৃষি উন্নয়নে কৃষকদের ভর্তূকি দেওয়ায় কৃষিতে অভুতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। এলাকার মন্ত্রী শরীফ সাহেব কৃষি খামার প্রতিষ্ঠায় উৎসাহিত ও সহযোগিতা দানের কারণেই দেশের মধ্যে ঈশ্বরদীর কৃষকরাই সর্বাধিক সংখ্যক কৃষি পদক পেতে সমর্থ্য হয়েছে। হাসিনা সরকারের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আমাদের গর্ব মন্ত্রী শরীফকে আবারো বিজয়ী করতে হবে।

আঘোড়িয়ার পৌর মেয়র শহিদুল ইসলাম রতন বলেন, নৌকার বিজয় না হলে দেশ আবার অনুন্নত দেশে পরিণত হবে। আমরা শান্তি চাই, চাই উন্নয়ন এবং এলাকার মানুষ শান্তি চায়।’

মুক্তিযোদ্ধা সংসদের গোলাম মোস্তফা চান্না মন্ডল বলেন, আমরা গর্বিত ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফকে আবারো মনোনয়ন দেয়া হয়েছে। তাঁর বিজয় নিশ্চিত করতে আমরা নির্বাচনের মাঠে কাজ করব।

"