ঢাকা-২০

বিএনপি ও জাপায় সাবেক এমপি মহাজোটের প্রার্থী বেনজির

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকা-২০ (ধামরাই) আসনে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী-লীগ ও বিএনপির প্রার্থী প্রায় চূড়ান্ত বলে জানাগেছে। যদিও কোন কোন আসনে আওয়ামী-লীগ ও বিএনপির একাদিক প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেছে। তবে আওয়ামী লীগের একক প্রার্থী হিসাবে দলীয় মনোনয়নের চিঠি যাকে দিয়েছে সেই হচ্ছে চূড়ান্ত প্রার্থী। বিএনপি থেকে একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও বাচাই পর্বে দুইজন বাদ পরায় একক প্রার্থী অনেকটাই নিশ্চিত হয়েছে বলে জানা গেছে।

আওয়ামী-লীগ থেকে সাবেক এমপি ও ঢাকা জেলা আওয়ামী-লীগের দুই বারের সভাপতি আলহাজ¦ বেনজির আহম্মেদকে মনোনয়ন চূড়ান্ত করেছে বলে দলের বিশ^স্ত সূত্রে জানা গেছে। সেদিক থেকে ধামরাই উপজেলার সকল নেতাকর্মীদের ডেকে নিয়ে নির্বাচনের সকল দিক-নির্দেশনা দিয়ে যাচ্ছে রাতদিন এবং সকল নেতাকর্মীদের প্রত্যেক ভোটারের বাড়ীতে বাড়ীতে গিয়ে সরকারের উন্নয়ন তুলে ধরে ভোট চাইতে বলছে। অপরদিকে বিএনপির বাতিল হয় দুইজন হচ্ছে উপজেলা বিএনপির সভাপতি ও তিনবারের উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ তমিজউদ্দিন এবং মহিলা সংরক্ষিত আসনের সাবেক এমপি ও ঢাকা জেলা মহিলা দলের সভানেত্রী সুলতানা আহম্মেদ। এছাড়া বৈধতা পায়েছেন তিন বারের সাবেক এমপি ও দলের চেয়ারপার্সনের উপদেষ্টা ব্যারিস্টার জিয়াউর রহমান। তবে উপজেলায় দলকে সাংগঠনিকভাবে এগিয়ে নিতে পারে নাই বিএনপির এই নেতা। অনেকেই মনে করে তিনি পাস করলে দেশের মানুষের কথা তার মনে থাকে না।

অন্যদিকে জাতীয় পার্টি থেকে এককভাবে মনোনয়ন দেয়া দুইবারের সাবেক এমপি খান মোহাম্মদ ইসরাফিল খোকন যাচাই-বাছাইয়ে বৈধতা পেয়েছেন। তবে মহাজোট থেকে তাকে মনোনয়ন দেওয়া হবে বলে আশা করছেন তিনি।

ধামরাই আসনের কে হবেন এমপি- এ নিয়ে ধামরাইবাসীর মনে চলছে নানা জলপনা কল্পনা। এই ক্ষেত্রে অনেকেই মনে করছেন, হেতু বিএনপি থেকে আলহাজ¦ তমিজউদ্দিন বাদ পরেছেন, সে ক্ষেত্রে আওয়ামী লীগের প্রার্থী আলহাজ¦ বেনজির আহম্মেদের জয় অনেকটা সহজ হবে।

 

"