প্রার্থিতা ফিরে পেতে বিএনপি নেতা নাদিম ও চাঁদের আপিল

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০

রাজশাহী ব্যুরো
ama ami

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা ফিরে আপিল আবেদন করেছেন রাজশাহী বিএনপি নেতা সাবেক এমপি নাদিম মোস্তফা ও চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাইদ চাঁদ। গতকাল বুধবার সকালে তাদের পক্ষে নির্বাচন কমিশনে আপিল আবেদন করা হয়।

জানা গেছে, আবু সাইদ চাঁদের পক্ষ থেকে তার প্রতিনিধি জালাল উদ্দিন আপিল আবেদন করেন। আবু সাঈদ চাঁদ কারাগারে থাকায় তিনি যেতে পারেননি। আর নাদিম মোস্তফা নিজে গিয়ে আপিল আবেদন জমা দেন। এদের মধ্যে নাদিম মোস্তফা রাজশাহী-৫ ও আবু সাঈদ চাঁদ রাজশাহী-৬ আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তারা দুইজনেই বিএনপির মনোনয়ন পান।

রাজশাহীর ছয়টি আসনে আগামী একাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে সর্বমোট ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। গত ২৮ নভেম্বর পর্যন্ত এসব প্রার্থী মনোনপত্র জমা দেন। এর মধ্যে সর্বাধিক বিএনপির প্রার্থী। দলটির মনোনীত ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে হেভিওয়েট তিনজনসহ বাতিল হয় ৭ জনের মনোনয়পত্র। ফলে বিএনপির এখন ৯ জন প্রার্থী আছেন ছয়টি আসনে।

তবে হেভিওয়েট তিন প্রার্থীর মনোনয়ন ঝুলে আছে নির্বাচন কমিশনের কাছে। এই তিন প্রার্থীরা হলেন, রাজশাহী-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক, রাজশাহী-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী সাবেক এমপি নাদিম মোস্তফা ও রাজশাহী-৬ আসনে বিএনপি মনোনীত প্রার্থী আবু সাইদ চাঁদ। এদের মধ্যে ব্যারিস্টার আমিনুল হক মঙ্গলবার নির্বাচন কমিশনের আপিল আবেদন করেছেন। আর বুধবার সকালে আপিল আবেদন করেছেন নাদিম মোস্তফা ও আবু সাইদ চাঁদ।

রাজশাহীতে বিএনপির মনোনয়ন বাতিল হওয়া অপর চারজন হলেন, রাজশাহী-১ আসনে শাহাদৎ হোসেন, রাজশাহী-৩ আসনে মতিউর রহমান মন্টু, রাজশাহী-৪ আসনে আব্দুল গফুর ও রাজশাহী-৫ আসনে আবু বাক্কার সিদ্দিক। তবে মনোনয়ন বাতিল হওয়া আরেক প্রার্থী আবু বাক্কার সিদ্দিক বলেন, দলের মহাসচিব স্বাক্ষরিত চিঠিতেই আমাকে মনোনয়ন দেওয়া হয়। মহাসচিব এই ধরনের প্রত্যায়নপত্র আমাকে দিয়েছেন। ফলে আমার মনোনয়নপত্রটিও বৈধ হয়েছে।

 

"