প্রভাবশালীদের ভয়ে মনোনয়ন বাতিলের অভিযোগ প্রার্থীদের

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০

মাদারীপুর প্রতিনিধি
ama ami

মাদারীপুরের ৩টি আসনে ১৭ প্রার্থীর মধ্যে বিএনপির একজনসহ ৭ প্রার্থী বাদ পড়েছে। তবে বাদ পড়া প্রার্থীরা অভিযোগ করেছেন, প্রভাবশালী প্রার্থীদের ভয়ে মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম।

গত রোববার সকালে থেকে দুপুর পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ৭ প্রার্থীর আবেদন বাতিল ঘোষণা করা হয়।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মাদারীপুর-১ আসনে মনোনয়নপত্রে ভুল ও অসঙ্গতিপূর্ণ তথ্য দেওয়ায় বিএনপি মনোনীত প্রার্থী নাদিরা মিঠু, জাতীয় পার্টির জহিরুল ইসলাম মিন্টু, ইসলামি আন্দোলন বাংলাদেশের হাফেজ আবু জাফর ও জাকের পার্টির শাহ নেওয়াজের মনোনয়ন বাতিল করা হয়।

মাদারীপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী আল-আমীন মোল্লা ও এমএ কাদের মোল্লার সমর্থিত ব্যক্তিদের ভুয়া সই-স্বাক্ষর আর মিথ্যে তথ্য দেয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়। মাদারীপুর-৩ আসনে জাতীয় পার্টি মনোনীত এমএ খালেক মনোনয়নপত্রে হলফনামা জমা না দেয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়।

মাদারীপুর-২ আসনে বাদ পড়া স্বতন্ত্র প্রার্থী আল-আমীন মোল্লা জানান, ‘আমরা তেমন কোন ভুল হয়নি। আমার এক সমর্থকের স্বাক্ষর নেওয়া হয়নি বলে আমার মনোনয়ন বাতিল করেছে। যা পুরোটাই মিথ্যে, সেই সমর্থক আমাকে স্বাক্ষর দিয়েছে। আমার মনে হয়, কোন প্রভাবশালীর ভয়ে মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। আমি এই রায়ের বিরুদ্ধে আপীল করবো।’

তবে জেলা রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম জানান, ‘অসঙ্গতিপূর্ণ তথ্য দেওয়ায় মাদারীপুরের তিনটি আসনের মোট ৭ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা নির্বাচন কমিশনে আপীল করতে পারবে। কোন দল বা ব্যক্তির পক্ষ নেওয়া হয়নি।’

"