চুল মেয়েদের আসল সৌন্দর্য

প্রকাশ : ০৮ জুন ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

প্রতি ঈদের ন্যায় এবারও শপিং মল থেকে শুরু করে বিউটি পার্লারগুলোতে মেয়েদের ভিড় একটু বেশি দেখা যাচ্ছে। ঈদ যতই কাছাকাছি আসছে ততই এর প্রভাব লক্ষ করা যাচ্ছে। বিশেষ করে পার্লারগুলোতে এখন চলছে ঈদের আগাম সাজের প্রস্তুতি। যেমন হেয়ারকাট মেনিকিউর, পেডিকিউর, কালর, রিভন্ডিং, হেয়ার ট্রিটমেন্ট ইত্যাদি। আর ফেয়ার পলিশ, বডি স্ক্রাব, বডি স্পা, ফেসিয়াল এগুলো মূলত ঈদের চার-পাঁচ দিন আগে থেকে শুরু হয়

 

ঈদে যে ধরনের চুলের স্টাইল চলবে

ফেদারকাট : এই স্টাইলটি মূলত পেছন বা দুই পাশে চুলগুলো সামান্য লেয়ার শেপে কাটা হয়। আর সামনের চুলগুলো একইভাবে কিছুটা ছোট রাখা হয়।

স্কোয়ার লেয়ারকাট : এই স্টাইলটি করতে পুরো চুলটাকে লেয়ার কাটের মাধ্যমে স্কোয়ার শেপ দিতে হয়। আর সামনের চুলটাকে একটু তুলনামূলকভাবে ছোট রাখতে হয়। এতে করে সুঠাম দেহের অধিকারী মেয়েদের দেখতে আকর্ষণীয় লাগে।

থাম্ব শেপ লেয়ার : এটি অবশ্য একটি সহজ পদ্ধতির হেয়ার স্টাইল। কেউ চাইলে বাসায় বসে নিজে নিজে সিজার দিয়ে এই স্টাইলটি করতে পারেন। এটি করতে মূলত চিরুনি দিয়ে চুল আস্তে আস্তে ওপরের দিকে আঁচড়াতে হয়। তারপর সিজার দিয়ে তিন-চার ইঞ্চি চুল আগা থেকে এক পোচে কাটতে হয়। এখানে আর অন্যকোনো সাইজ বা শেপ দেওয়ার প্রয়োজন নেই।

ভলিউডকাট : এই স্টাইলটি করতে অবশ্যই চুলের সাইজ মাঝারি বা বড় আকারের হতে হয়। প্রথমে চুলগুলোকে চিরুনি দিয়ে আচড়ে নিয়ে সেকশন করে নিতে হয়। তারপর লেয়ার কাটার দিয়ে ওপর থেকে আস্তে আস্তে চুলটাকে কাটতে হয়। এতে চুল বড় থেকে ছোট হতে থাকে। পরে শ্যাম্পু ওয়াশ করে ব্লুডাই করলে চুলের ভলিয়ম আর্কষণীয় দেখায়।

"