ঈদে ছোটদেরও চাই চুলের নতুন স্টাইল

প্রকাশ : ০৮ জুন ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

বড়দের পাশাপাশি কেনাকাটা বা ফ্যাশনের দিক দিয়ে আজকাল ছোটরাও পিছিয়ে নেই। বিশ্বকাপ সামনে রেখে অনেকে আবার প্রিয় খেলোয়াড়দের চুলের স্টাইলও অনুকরণ করবে। এবারের ঈদে ছোট ছেলেদের চুলের স্টাইলে যা থাকছে।

 

পোম্পাডোর কাট : এই চুলের স্টাইল করার সময় আন্ডারকাটের মতোই মাথার দুই পাশের ও পেছনের চুল ছোট করে ওপরের চুল বেশ রড় রাখা হয়। এভাবে কপালের চুল ক্রমান্বয়ে বড় হতে থাকে, যার ফলে চুঁরার মতো দেখা যায়।

ডিসকানেক্টেড পোম্পাডোর কাট : এই স্টাইলে চুল ছোট করে কাটানোর পর মাথার দুই বা এক পাশে কান থেকে সামান্য একটু উপরে ১.৫ ইঞ্চি সাইজের মতো ক্ষুর দিয়ে সিঁথির আকার চল দেখা যায়। এই ধরনকে বলে ডিসকানেক্টেড পোম্পাডোর। এই স্টাইলটি ছোটদের খুবই প্রিয়।

মোহাক কাট : এই স্টাইলটি অনেক ভাবেই করা যায়। এর মধ্যে মহাক ফেড অনেক জনপ্রিয়। এই স্টাইল মাথার দুই পাশের ও পেছনের চুল ক্লিপার মেশিনের এক বা দই নাম্বার ক্লিপ দিয়ে স্কিনফেড করে কাটা হয়। আর মাথার ওপরের চুলগুলো তুলনামূলকভাবে একটু বড় রেখে শক্ত, শুকনা জেল বা হেয়ার স্প্রে দিয়ে স্পইকের মতো খাড়া করে রাখা হয়। এর সঙ্গে সামান্য চুল কপালের সামনে নিচের দিক করেও সেট করা যায়।

ছোট মেয়েদের জন্য আছে বফ বা বেনকাট : বেনকাট মূলত যে বাচ্চাদের চুলের সাইজ মাঝারি ধরনের তাদের সামনের চুল কপাল রাউন্ড করে কেটে ছোট রাখা হয় এবং পেছনের চুলগুলো সিজার বা লেয়ার কাটার দিয়ে লেয়ার কাট করে সেট করা হয়।

বফকাট : বফকাট মূলত ছোট চুলের জন্য। সামনের চুলগুলো সিজার দিয়ে কেটে কপাল পর্যন্ত ওঠানো হয়। আর পেছনের চুলগুলো ঘাড় পর্যন্ত রাউন্ড করে কেটে সাইজ করা হয়। মূলত সামনের চুলের চেয়ে পেছনের চুলটা তুলনামূলকভাবে বড় করে কাটা হয়। তারপর শ্যাম্পু ওয়াশ করে ব্লুডাই দিয়ে চুলের ভলিয়ম বাড়ালে দেখতে আকর্ষণীয় লাগে।

"