ঈদে ‘বিশ্বরঙ’

প্রকাশ | ০৮ জুন ২০১৮, ০০:০০

তুহিন খান নিহাল

ঈদের দিনটা মাত্র এক দিনের। কিন্তু সেই এক দিনের ঈদের প্রস্তুতি চলে বেশ কয়েকটা দিন ধরে। ঈদের আগের এসব দিন মানেই রঙিন সময়। কেননা ঈদকে ঘিরেই আমাদের দেশের মূল ফ্যাশন সংস্কৃতি গড়ে উঠেছে। সারা বছর জুড়ে ফ্যাশন নিয়ে যত নতুন ধরনের পরীক্ষা-নিরীক্ষা হয়, তার বহিঃপ্রকাশ ঘটে প্রতিবারের ঈদে। আসছে ঈদকে কেন্দ্র করে দেশের জনপ্রিয় ফ্যাশন হাউস ‘বিশ্বরঙ’ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। সুদীর্ঘ ২৩ বছর ধরে নিত্যনতুন ট্রেন্ড নিয়ে ‘বিশ্বরঙ’ ঈদ আয়োজন করে থাকে। এবারের ঈদ প্রচ- গরমের পরপরই বর্ষার মধ্যে হওয়ায়, ‘বিশ্বরঙ’ বর্ষার বৈশিষ্ট্যকে ধারণ করে সাজিয়েছে এবারের ঈদ আয়োজন। তাদের এ আয়োজনের সঙ্গী হয়েছেন শোবিজের তারকারাও। ঈদ উদযাপনে বাহারি সাজে এক রঙিন হয়ে ধরা দিয়েছেন তারা। ফ্যাশন হাউসটির আয়োজনে সম্প্রতি ফটোশুটে অংশ নিয়েছেন তারকারা। বিভিন্ন প্রজন্মের তারকাদের মধ্যে ছিলেন সাদিয়া ইসলাম মৌ, অপি করিম, দিলারা জামান, শর্মিলী আহমেদ, ওয়াহিদা মল্লিক জলি, রহমত আলী, রোজি সেলিম, জয়া আহসান, ঊর্মিলা শ্রাবন্তী কর, বাঁধন, মৌটুসী বিশ্বাস, জাহারা মিতু, হিমি, সাঞ্জু জনসহ অনেকে। এই আয়োজনের মধ্যে বেশ আলোচনায় এসেছে দিলারা জামানের ফটোশুটের একটি ছবি। সেখানে রোজি সেলিম, সাদিয়া ইসলাম মৌয়ের সঙ্গে বেশ মজার ছলে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন তিনি। এর আগেও একটি ফ্যাশন হাউসের ফটোশুটে অংশ নিয়ে তাক লাগিয়ে দিয়েছেন বর্ষীয়ান এই অভিনেত্রী। এবার ঈদের আয়োজন প্রসঙ্গে বিশ্বরঙের কর্ণধার বিপ্লব সাহা জানান, ‘ঈদকে ঘিরে ‘বিশ্বরঙ’ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। সেই প্রস্তুতির আয়োজনে প্রতিবারের মতো এবারও একঝাঁক তারকাকে সঙ্গী করেছি। নিত্যনতুন ভাবনায় ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে তারকাদের উপস্থিত করার চেষ্টা করেছি। প্রতিবারই আমাদের ঈদ, বৈশাখের ফটোশুটগুলো আলোচিত হয়। এবারও বেশ প্রশংসা পাচ্ছি। এবারের ঈদ উৎসবে আরামটাকে প্রাধান্য দিয়েই পোশাকের ধরন এবং উপকরণ ব্যবহার করা হয়েছে বলে জানান তিনি। এ বিষয়ে তিনি আরো জানান, ‘বিশ্বরঙ’ চেষ্টা করেছে ঈদ উৎসবে আরামটাকে কীভাবে বেশি প্রাধান্য দেওয়া যায়। এ জন্য পোশাকে সুতি কাপড়কে প্রাধান্য দেওয়া হয়েছে। এ ছাড়া উৎসবে অনেকেই জমকালো পোশাক পছন্দ করে, সে ক্ষেত্রে ক্রেতাসাধারণের চাহিদা অনুসারে এন্ডি, এন্ডি সিল্ক, সিল্ক, মসলিন, রেশমি কটনের পোশাকে, সাধারণ ও ভরাট নকশার সূক্ষ্ম কাজ করা হয়েছে। সালোয়ার-কামিজের কাটিং এবং প্যাটার্নে অনেক নতুনত্ব আনা হয়েছে, প্যাটার্নে রয়েছে-লেয়ার কাট, লং লেয়ার কাট, কোটি, ড্রাপিং টেংনিক, পিনটাক ছাড়াও থাকছে নিরিক্ষামূলক কাজের ভিন্ন ভিন্ন প্রয়াস। বরাবরই রঙের সমাহারকে ‘বিশ্বরঙ’ বেশি প্রাধান্য দিয়েছে। রং বৈচিত্র্যে বর্ষার নীল রং ছাড়াও হাল্কা বা উজ্জ্বল সব রঙের কম্বিনেশন ব্যবহৃত হয়েছে। এ ছাড়া সেলফ সুতার লাইট ও ডিপ কালার ব্যবহার করা হয়েছে একই পোশাকে। আবার ‘বিশ্বরঙ’-এর বৈশিষ্ট্য উজ্জ্বল রঙের ট্রেন্ড বা ধারা বজায় রয়েছে। বিভিন্ন ধরনের নকশা ব্যবহার করা হয়েছে।

ব্লক, টাই-ডাই, স্ক্রিন-প্রিন্ট, অ্যাপলিক, অ্যামব্রয়ডারি, কারচুপি, আড়ি, হাতের ভরাট কাজ, লেস, কাতানপাড় ইত্যাদি মিডিয়া হিসেবে ব্যবহার করে ভিন্ন এক নান্দনিকতার রূপ দেওয়া হয়েছে প্রতিটি পোশাককে। তাঁতের এক্সক্লুসিভ শাড়ির পাশাপাশি হাফসিল্ক, জামদাীি, কাতান, মসলিন, রেশমি কটন শাড়ি নিয়ে আমাদের কাজ করা হয়েছে এবারের আয়োজনে।

এ ছাড়া আধুনিক সৌন্দর্য চেতনাকে সামনে রেখে পোশাকের পাশাপাশি আনস্টিচ থ্রি পিস, মগ, ওড়না, ব্লাউজ পিস, রুমাল, বিছানার চাদর, কুশন কভার, ফ্যাশনেবল ব্যাগ ও নানা ধরনের বৈচিত্র্যময় সুন্দর ও প্রয়োজনীয় গৃহস্থালি পসরা বসেছে ‘বিশ্বরঙ’-এর ঈদ আয়োজনে। ‘বিশ্বরঙ’-এর ঢাকা ও এর বাইরের শোরুমগুলোয় মিলবে তাদের সব পণ্য। এ ছাড়া ক্রেতারা অনলাইনে বিশ্বরঙের পোশাক পাবেন ww w.bishworang.com লগইন করে। এ ছাড়া ঘরে বসে পণ্যসামগ্রী পাবেন এই ০১৮১৯২৫৭৭৬৮ নম্বরে।

"